আপনি কি জানেন? সোশ্যাল মিডিয়ায় কোন দেশের মানুষ সবচেয়ে বেশি সময় কাটায়!

আপনি কি জানেন? সোশ্যাল মিডিয়ায় কোন দেশের মানুষ সবচেয়ে বেশি সময় কাটায়!

Facebook, Instagram, Twitter, YouTube, WhatsApp, Telegram হল বিশ্বের কয়েকটি জনপ্রীয় সামাজিক নেটওয়ার্ক। আপনি প্রতিনিয়ত কোন না কোন সোশ্যাল নেটওয়ার্কে সময় কাটাচ্ছেন। আপনি কি জানেন সোশ্যাল মিডিয়া শুধুমাত্র ছবি, স্ট্যাটাস আপডেট বা ভিডিও পোস্ট করার প্ল্যাটফর্ম নয়। এটি ব্যবসা করার বা অর্থ উপার্জনের জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম হয়ে উঠেছে।

আপনি আপনার চারপাশের বেশির ভাগ মানুষকে কোন না কোন সোশ্যাল মিডিয়াতে তাদের উপস্থিতি দেখতে পাবেন। কিন্তু আপনি কি জানেন কোন দেশের মানুষ সবচেয়ে বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহার করে?

টিআরটি ওয়ার্ল্ডের সাম্প্রতিক একটি গবেষণা প্রতিবেদন অনুসারে, বিশ্বের জনসংখ্যার 60 শতাংশেরও বেশি ব্যবহারকারী সক্রিয়ভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। অঙ্কের হিসাবে, এটি 5 বিলিয়ন, অর্থাৎ প্রায় 500 কোটি ।

সারা বিশ্বের মানুষ বিনোদনের জন্য এবং বিদেশের মানুষের সাথে সংযোগ স্থাপনের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। ওয়ার্ল্ড অফ স্ট্যাটিস্টিক্স অনুসারে, ফিলিপিনোরা বিশ্বের সোশ্যাল মিডিয়াতে সবচেয়ে বেশি সক্রিয়। তারা সাধারণত এখানে 4 ঘন্টা 6 মিনিট এর মতো সক্রিয় থাকে।

এরপরই রয়েছে কলম্বিয়া। তারা এখানে প্রতিদিন গড়ে 3 ঘন্টা এবং 46 মিনিট ব্যয় করেন। এরপর দক্ষিণ আফ্রিকা ৩ ঘণ্টা ৪৩ মিনিট। ব্রাজিল, আর্জেন্টিনা 3 ঘন্টা 41 মিনিট এবং 3 ঘন্টা 26 মিনিট। উপরন্তু, ভারতীয়রা প্রতিদিন গড়ে 2 ঘন্টা 24 মিনিট সোশ্যাল মিডিয়াতে ব্যয় করে। আমেরিকানরা দিনে প্রায় 2 ঘন্টা 14 মিনিট ব্যয় করে। বিশ্বব্যাপী সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৫ বিলিয়নে পৌঁছেছে। এবং এই সংখ্যা বিশ্বের জনসংখ্যার 60 শতাংশেরও বেশি প্রতিনিধিত্ব করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *