সম্প্রতি ফাঁস হয়ে গেলো ’Galaxy S24’ এর নানা ফিচার

সম্প্রতি কয়েক সপ্তাহ ধরে, টেক জায়ান্ট Samsung এর Galaxy S24 সিরিজের পরবর্তী লঞ্চ সম্পর্কে বিভিন্ন গুজব শুনাযাচ্ছে। এই সিরিজের তিনটি ডিভাইসের রেন্ডারিং, কালার এবং বিভিন্ন ফিচার ফাঁস হয়েছে।

রোমানিয়ান প্রযুক্তির একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট উইন্ডোজ রিপোর্টের মাধ্যমে এই তথ্যগুলো প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত Samsung Galaxy S24 স্পেক্স তালিকা অনুযায়ী, ডিভাইসটিতে একটি Exynos 2400 প্রসেসর, 8GB RAM এবং 120Hz রিফ্রেশ রেট সহ একটি 6.2-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ডিভাইসটির পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে একটি 50-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্স, একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স এবং 3x জুম সহ একটি 10-মেগাপিক্সেল টেলিফটো লেন্স রয়েছে। উপরন্তু, 128GB/256GB/512GB এবং একটি 4,000mAh ব্যাটারি সহ তিনটি ভেরিয়েন্টের পরিকল্পনা করা হয়েছে।

ডিভাইসটি চারটি রঙে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে – কালো, ধূসর, বেগুনি এবং হলুদ। রঙগুলি Galaxy S24 Plus এর মতোই।

যাইহোক, কিছু বৈশিষ্ট্যের মধ্যে পার্থক্য রয়েছে, উদাহরণস্বরূপ, “S24 প্লাস” এর 12 GB RAM এবং একটি 6.7-ইঞ্চি স্ক্রীন রয়েছে, 128 GB সংস্করণ নেই৷ এবং এখানে প্রসেসরের প্রধান পার্থক্য হল কোয়ালকম থেকে Snapdragon 8 Gen 3 প্রসেসর।

নতুন আল্ট্রা ফোন

Samsung Galaxy S24 Ultra-এর জন্য একই রঙের তথ্য পাওয়া গেছে, কিন্তু “Titanium Black”, “Titanium Grey” ইত্যাদির মতো সামান্য ভিন্ন নামের সাথে।

এটি স্পষ্টভাবে পরামর্শ দেয় যে সিরিজের “সবচেয়ে ব্যয়বহুল” ডিভাইসটি অ্যালুমিনিয়ামের পরিবর্তে টাইটানিয়াম ব্যবহার করবে, যেমনটি পূর্বে গুজব ছিল।

অন্যান্য স্পেসিক্সের জন্য, উইন্ডোজ রিপোর্ট তালিকা অনুযায়ী, ডিভাইসটিতে একটি 6.8-ইঞ্চি 120Hz ডিসপ্লে, 3rd Gen Snapdragon 8 প্রসেসর এবং একটি 5,000mAh ব্যাটারি রয়েছে। এটি তিনটি ভেরিয়েন্টে পাওয়া যায়: 256GB/512GB/1TB সঙ্গে 12GB RAM। 12-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং চারটি লেন্স: 200-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্স, 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স, 5x জুম সহ 50-মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং 10-মেগাপিক্সেল টেলিফোটো লেন্স: 3 সহ

প্রিভিউ অনুসারে, নান্দনিকতা সিরিজের আগের মডেল, Galaxy S23-এর সাথে অনেকটাই মিল, কিন্তু Galaxy S24 সিরিজের ফোনে “মসৃণ ডিসপ্লে” থাকতে পারে।

এর মানে কি ডিসপ্লের প্রান্তের কার্ভ কমানো হচ্ছে? স্যামসাং আনুষ্ঠানিকভাবে ফোনটি ঘোষণা করার পর তা জানা যাবে। অ্যাম্বার ইয়েলো এবং টাইটানিয়াম হলুদ রঙ সম্প্রতি যুক্ত করা হয়েছে।

এছাড়াও, এটি লক্ষ্য করাও আকর্ষণীয় যে Galaxy S24 এবং Galaxy S24 Plus মডেলের উপর নির্ভর করে Exynos এবং Snapdragon থেকে বিভিন্ন প্রসেসর ব্যবহার করে, এর আগে এই বিভাজন এসেছিল অঞ্চলভেদে।

TechRadar এর তথ্য অনুসারে, এই ফোন সিরিজের প্রত্যাশিত রিলিজ তারিখ 17 জানুয়ারী, 2024।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *