ছবি দেখে মনে হবে DSLR ক্যামেরায় তোলা, ইতিহাসের প্রথম রিয়েলমি ফোন – Realme GT 5 Pro

বছরের শেষে, Vivo, Xiaomi এবং Realme-এর মতো চীনা স্মার্টফোন ব্র্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ ফোনগুলির জন্য হইচই শুরু হয়েছিল৷ প্রথম দুটি ব্র্যান্ড ইতিমধ্যেই প্রিমিয়াম ফোন লঞ্চ করেছে। অন্যদিকে, Realme GT 5 Pro লঞ্চের জন্য প্রস্তুত। রিপোর্ট অনুসারে, এটিই হবে প্রথম Realme ফোন যাতে পেরিস্কোপ টেলিফটো লেন্স থাকবে। পেরিস্কোপ ফটোগ্রাফির জন্য এটি একটি 50-মেগাপিক্সেল Sony IMX890 সেন্সর দিয়ে সজ্জিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এখন, Realme Sony সেন্সর ব্যবহার করে ক্যাপচার করা কিছু নমুনা চিত্র প্রকাশ করেছে। Realme GT 5 Pro এর সাথে তোলা এই অত্যাশ্চর্য ফটোগুলি স্মার্টফোনের ভক্তদের মুগ্ধ করেছে।

Realme GT 5 Pro-পেরিস্কোপ ক্যামেরা

Realme GT Neo 5 Pro – Sony IMX890 50MP পেরিস্কোপ ক্যামেরা ব্যবহার করে ক্যাপচার করা নমুনা ছবি শেয়ার করতে চীনের একজন প্রখ্যাত চীনা সিনেমাটোগ্রাফার, চিত্রনাট্যকার এবং প্রযোজকের সাথে জুটি বেঁধেছে। উল্লেখযোগ্য বিষয় হল এই পেরিস্কোপ টেলিফোটো লেন্স অন্যান্য স্মার্টফোনের টেলিফোটো লেন্সের তুলনায় উচ্চতর আলো সংবেদনশীলতা প্রদান করে। 3x অপটিক্যাল জুম এবং 6x লসলেস জুম সাধারণ ফোকাল লেন্থে মূল ক্যামেরার মতো একই ছবির গুণমান অফার করে। এমনকি 120x পর্যন্ত চরম জুম স্তরেও চমৎকার তীক্ষ্ণতা বজায় রাখে। কোম্পানির দাবি যে IMX890 SLR-স্তরের পোর্ট্রেট শট ক্যাপচার করতে পারে।

Realme GT 5 Pro স্পেসিফিকেশন (আনুমানিক)

রিয়ার ক্যামেরা সেটআপ Realme GT 5 Pro-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সমর্থন সহ একটি 50MP Sony LYT-808 প্রাইমারি ক্যামেরা রয়েছে। এটি OnePlus 12-এ অন্তর্ভুক্ত প্রধান ক্যামেরা। এতে একটি 8-মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্সও থাকবে। Realme GT 5 Pro তে সেলফির জন্য একটি 32 MP ফ্রন্ট ক্যামেরাও রয়েছে।

Realme GT 5 Pro তে বাঁকা প্রান্ত সহ একটি 6.78-ইঞ্চি OLED প্যানেল রয়েছে এবং এটি 1.5K এর রেজোলিউশন এবং 144Hz এর রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি একটি Qualcomm Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত, 24GB পর্যন্ত LPDDR5X RAM এবং 1TB UFS 4.0 স্টোরেজ পর্যন্ত যুক্ত।

পাওয়ার ব্যাকআপ হিসাবে, Realme GT 5 Pro তে 5400mAh এর সর্বোচ্চ ক্ষমতার ব্যাটারি দ্বারা চালিত এবং 100W তারযুক্ত চার্জিং এবং 50W ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড 14-এর উপর ভিত্তি করে কাস্টম Realme UI 5.0 স্কিনে চলে। তিনটি বড় Android OS আপগ্রেড এবং চারটি বার্ষিক নিরাপত্তা আপডেট থাকবে। নিরাপত্তার কারণে, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *