মোবাইল ফোন

জেনে নিন Samsung Galaxy A25 5G ফোনের ফুল স্পেসিফিকেশন এন্ড রিবিউ

আপনি যদি কোণ না কেটে অর্থ সঞ্চয় করতে চান, তাহলে স্যামসাং এ সিরিজ সেরা মূল্যের Android বিকল্পগুলির মধ্যে একটি। তার সাম্প্রতিক লঞ্চগুলির মধ্যে একটি, Samsung Galaxy A25 5G এর উপর ভিত্তি করে, দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি একটি অপরাজেয় মূল্যে একটি প্রিমিয়াম স্মার্টফোনের অভিজ্ঞতা প্রদানের জন্য তার খ্যাতি অব্যাহত রেখেছে।

Galaxy A25 5G-তে একটি সুন্দর ডিসপ্লে এবং একটি শক্তিশালী ক্যামেরা অ্যারে রয়েছে, যা সম্ভবত 2024 সালে একটি ডিভাইসের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি বৈশিষ্ট্য। আরও ভাল, Samsung ডিভাইসটির জন্য চারটি সফ্টওয়্যার আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে, যা প্রতিদ্বন্দ্বী নির্মাতারা যা প্রতিশ্রুতি দিয়েছে তার বিপরীত। মূল্য পরিসীমা. অবশ্যই, এটি সর্বোত্তম বাজেটের স্মার্টফোনগুলির জন্য সাধারণ পারফরম্যান্সের সমস্যায় ভুগছে এবং বড় বেজেলগুলি আপনাকে প্রতি ইঞ্চি OLED ডিসপ্লে উপভোগ করতে বাধা দেয়, তবে কয়েকটি প্রত্যাশিত সমস্যা এটিকে পুরোপুরি ঠিক করে তোলে। আপনার স্মার্টফোন যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখুন। দাম
কম দাম এবং কিছু মহান সুবিধা উপলব্ধ

Samsung Galaxy A25 5G-এর দাম US-এ $299 এবং Amazon, Best Buy বা Samsung থেকে কেনা যাবে। মান যোগ করার জন্য, ডিভাইসটি প্রায়শই একটি সস্তা মূল্যে বিক্রি হয়, তিনটি খুচরা বিক্রেতা এই লেখা পর্যন্ত মাত্র 264 ডলারে ডিভাইসটি অফার করে।

দুর্ভাগ্যবশত মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রেতাদের জন্য, ডিভাইসটি শুধুমাত্র নীল-কালো রঙে পাওয়া যায়, যদিও কিছু অঞ্চলে এটি হালকা নীল এবং হলুদ উভয় রঙে পাওয়া যায়। আপনি শুধুমাত্র একটি স্টোরেজ বিকল্পের মধ্যে সীমাবদ্ধ, মাত্র 6GB র‍্যাম বিকল্প এবং মাত্র 128GB এর তুলনামূলকভাবে শালীন ক্ষমতা।

স্পেসিফিকেশন
SoCSamsung Exynos 1280
Display typeAMOLED, 120Hz
Display dimensions6.5″
Display resolution2340 x 1080
RAM6GB
Storage128GB
Battery5,000mAh
Charge speed25W wired
Charge optionsUSB-C wired
PortsUSB-C, 3.5mm headphone jack
SIM supportDual Nano SIM
Operating SystemAndroid 14 with One UI 6.0
Front camera13 MP, f/2.2
Rear camera50 MP, f/1.8 main with OIS; 8 MP ultrawide; 2 MP macro
Cellular connectivity4G LTE, Sub-6 5G
Wi-Fi connectivityWi-Fi 802.11, Wi-Fi Direct
ConnectivityNFC
BluetoothBluetooth 5.3
Dimensions161 x 76.5 x 8.3mm
Weight197g
IP RatingNo
ColorsBlue Black
StylusNo
Price$300

পর্দা অবশ্যই উল্লেখ যোগ্য. 6.5-ইঞ্চি 1080 x 2340 রেজোলিউশনের OLED ডিসপ্লে বিজ্ঞাপনের মতোই ভালো, যদি ভালো না হয়, এবং 120Hz রিফ্রেশ রেট নিশ্চিত করে যে পুরো স্মার্টফোনটি একটি কোরিয়ান অভিজ্ঞতা প্রদান করে। টাচস্ক্রিনটি উল্লেখযোগ্যভাবে প্রতিক্রিয়াশীল, এবং এই পর্যালোচক আনন্দের সাথে দাবি করেছেন যে এটি তার দীর্ঘ জীবনে একটি বাজেট ফোনে দেখা সেরা প্রদর্শনগুলির মধ্যে একটি।

তবে সমস্যাটি হল যে বড় বেজেল এবং 84.2% স্ক্রিন-টু-বডি অনুপাত আপনাকে বৈশিষ্ট্যগুলি সম্পূর্ণরূপে ব্যবহার করার অনুমতি দেয় না। চোখ বেঁধে থাকা অবস্থায় আপনি মহাকাশ থেকে আপনার চিবুকের বড় ফ্রেমটি দেখতে পাচ্ছেন, তবে সত্যি বলতে খুব বেশি কিছু নয়। বিষয়টিকে আরও খারাপ করার জন্য, সেলফি ক্যামেরাটি একটি ভয়ানক কাটআউটে রাখা হয়েছে যা এই ফোনের সেরা অংশ থেকে বিঘ্নিত করে।

অন্যান্য সরঞ্জাম এবং এটি অন্তর্ভুক্ত কি

সৌভাগ্যক্রমে, সহজ হার্ডওয়্যারের অভাবের বাজেট ডিভাইসের দিন শেষ হয়ে গেছে। Samsung Galaxy A25 5G বায়োমেট্রিক লগইনের উভয় প্রধান রূপই অফার করে: পাওয়ার বোতামে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং সেলফি ক্যামেরা ব্যবহার করে মুখের স্বীকৃতি। ব্যাক-টু-ব্যাক পরীক্ষায়, উভয় ধরনের অ্যাক্সেস মোটামুটি মসৃণভাবে চলে গিয়েছিল, যদিও প্রথম কয়েক দিন পরে মুখের স্বীকৃতি কিছুটা খারাপ হতে শুরু করে। যাইহোক, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি একটি দুর্দান্ত সাহায্য ছিল, দ্রুত আনলক করা এবং কার্যত কোনও ত্রুটি নেই।

প্লাস্টিক বডি এবং হেডফোন জ্যাক থাকা সত্ত্বেও, Galaxy A25 5G জলরোধী এবং একটি IP67 রেটিং রয়েছে। সমস্ত বাজেট স্মার্টফোন মোটো জি স্টাইলাসের মতো সুরক্ষা দেয় না। তাই যদি আপনি আশা করেন যে জলের কাছাকাছি প্রচুর ছিটকে পড়া এবং জলপ্রপাত রয়েছে, তবে এটি আপনার সেরা বিকল্প হতে পারে।

যা অন্তর্ভুক্ত করা হয়েছে তার জন্য, আপনি শুধুমাত্র প্রয়োজনীয় জিনিসগুলি পান: একটি দ্রুত শুরু করার নির্দেশিকা এবং চার্জ করার জন্য একটি USB-C থেকে USB-C কেবল৷ এটা ঠিক, ইট নয়। যাইহোক, কেবলটি 25W এ মোটামুটি দ্রুত চার্জিং অফার করে, তবে আমরা একটি ব্যাটারি পরীক্ষার মাধ্যমে খুঁজে বের করব যে এটি আসলে সেই গতিগুলিকে সমর্থন করে কি না।


সফটওয়্যার এবং কর্মক্ষমতা
বাজেট স্যামসাং ডিভাইসে সফ্টওয়্যারের ক্ষেত্রে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই, এবং গ্যালাক্সি A25 5G এই বিষয়ে ঐতিহ্যের সাথে সত্য থাকে। আপনি স্যামসাং-এর কাস্টম One UI 6 স্কিনে মোড়ানো সত্ত্বেও সরাসরি বাক্সের বাইরে অ্যান্ড্রয়েড 14 পাবেন, যা কিছু নান্দনিক পরিবর্তন করে কিন্তু সত্যিই আলাদা কিছু নয়। আপনি যখন হোম পেজ থেকে সরাসরি স্ক্রোল করেন তখনও আপনি Google ডিসকভার পৃষ্ঠাটি পান এবং অবশ্যই, এটি Gmail, ড্রাইভ এবং ইউটিউবের মতো অনেকগুলি Google অ্যাপের সাথে প্রি-ইনস্টল করা হয়।

এছাড়াও আপনি স্যামসাং থেকে স্মার্টথিংস, স্মার্ট সুইচ এবং এআর জোন সহ বেশ কয়েকটি প্রি-ইন্সটল করা অ্যাপ পাবেন, কিন্তু আপনি যদি বড় স্যামসাং ফ্যান না হন, তবে এটি বেশিরভাগ ব্যবহারকারীর কাজে নাও লাগতে পারে। অবশ্যই, এটি কিছু লো-এন্ড ডিভাইসের সাথে আসা ব্লোটওয়্যারের আক্রমণ নয়, তবে এটি এখনও আপনার প্রয়োজনের চেয়ে বেশি এবং নির্দিষ্ট পরিমাণ মেমরির জন্য ব্যয়বহুল। কিংবদন্তি এআই ফাংশনগুলি এখনও উপলব্ধ নয়। কারণ এগুলি ফ্ল্যাগশিপ ডিভাইস এবং এর বাইরের জন্য সংরক্ষিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সম্ভবত Samsung Galaxy A25 5G-এর সফ্টওয়্যারটির সবচেয়ে বড় সুবিধা হল এটি তার জীবনকাল ধরে অনেক আপডেট পায়। স্যামসাং ঘোষণা করেছে যে ডিভাইসটি চারটি সফ্টওয়্যার আপডেট পাবে। এটি বাজারের অন্যান্য বাজেট ডিভাইসগুলির থেকে এটিকে ভালভাবে এগিয়ে রাখে, যা সাধারণত শুধুমাত্র একটি বা দুটি ডিভাইস অফার করে। এটি আপনাকে দীর্ঘমেয়াদে আরও অর্থ সাশ্রয় করবে কারণ আপনি নতুন প্রকাশিত বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করার জন্য একটি নতুন ফোন কেনার প্রয়োজন অনুভব করবেন না।

যাইহোক, কর্মক্ষমতা Samsung Galaxy A25 5G এর জন্য একটি বাস্তব সমস্যা। বাড়িতে সাধারণ Pixel 7 অভিজ্ঞতার তুলনায় ডিভাইসটিতে একটি লক্ষণীয় ল্যাগ ছিল। বাক্সের বাইরে, স্টার্টআপে একটি বিলম্ব ছিল যা আমাকে মনে করিয়ে দেয় যে সংরক্ষিত অর্থ আসলে কোথায় যাচ্ছে। যাইহোক, এমন কেউ যিনি প্রচুর বাজেটের স্মার্টফোন পরীক্ষা করেন, এটি লক্ষণীয় যে এই দামের পরিসরে এটি তার প্রতিযোগীদের চেয়ে খারাপ ছিল না। সহজ কথায়, আপনি যদি ল্যাগ এড়াতে চান, তাহলে আপনাকে 6GB RAM সহ Exynos 1280 প্রসেসরের জন্য আরও বেশি অর্থ প্রদান করতে হবে।


ব্যাটারি লাইফ এবং চার্জিং

স্যামসাং তার বাজেট ফোনে বড় ব্যাটারি ব্যবহার করার জন্য একটি বিন্দু তৈরি করেছে এবং অবশ্যই, Galaxy A25 5G এর ব্যতিক্রম নয়। আপনি একটি বিশাল 5000mAh ব্যাটারি পাবেন, যা বছরের পর বছর ধরে স্ট্যান্ডার্ড হয়ে উঠেছে। হালকা থেকে মাঝারি ব্যবহারের সাথে চার্জে এটি আমাকে প্রতিশ্রুত পুরো দুই দিনের চেয়ে বেশি দিতে সক্ষম হয়েছিল। এটি সম্ভবত এই কারণে যে লোয়ার-এন্ড প্রসেসরের ততটা শক্তির প্রয়োজন হয় না, তবে ব্যাটারির আয়ু বিশেষ কিছু নয়।

এর চেয়েও ভালো ব্যাপার হল যে Samsung Galaxy A25 5G এর চার্জিং ক্ষমতাগুলিকে বাদ দেয়নি৷ একটি USB-C থেকে USB-C কেবল বাক্সে অন্তর্ভুক্ত করা হয়েছে, তাই আপনার অন্ততপক্ষে 25W তারযুক্ত শক্তিতে রেট করা স্বাভাবিকের চেয়ে দ্রুত চার্জ করার সুযোগ রয়েছে৷ অন্তর্ভুক্ত কেবল এবং আমার নিজস্ব ইউএসবি-সি ফাস্ট চার্জার ব্যবহার করে পরীক্ষা করার সময়, ডিভাইসটি মাত্র এক ঘন্টার মধ্যে 50% থেকে 100% পর্যন্ত চার্জ করতে সক্ষম হয়েছিল, যা কিছু ফ্ল্যাগশিপের মতো দ্রুত নয়, তবে সস্তা ডিভাইসটি কাজটি সম্পন্ন করে . কাজের দাম।
যাইহোক, যেমন উল্লেখ করা হয়েছে, Galaxy A25 5G একটি চার্জারের সাথে আসে না, তাই এই গতিগুলি অর্জন করতে, আপনাকে 25W তারযুক্ত চার্জিংয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি কিনতে হবে। যাইহোক, যদি আপনার কাছে ইতিমধ্যে একটি না থাকে তবে এটির জন্য খুব বেশি অর্থ ব্যয় করা উচিত নয় এবং উচ্চ গতি এবং এত বড় ব্যাটারি জীবনকে অনেক সহজ করে তুলতে পারে।


ক্যামেরা
Samsung Galaxy A25 5G একটি বাজেট ডিভাইসের জন্য একটি স্ট্যান্ডার্ড ক্যামেরা দিয়ে সজ্জিত। 50-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা আজকাল প্রায় প্রতিটি ফোনেই পাওয়া যায় এবং এর দামের জন্য অসাধারণ পারফরম্যান্স অফার করে। রেকর্ডিংগুলির গুণমান আলোর উপর অত্যন্ত নির্ভরশীল, কারণ এতে Google Pixel 8-এর সফ্টওয়্যার ক্ষমতা নেই। বিশদগুলি অবশ্যই খাস্তা এবং পরিষ্কার, তবে আপনি সেই অতিরিক্ত অভিব্যক্তি পাবেন না যা সামান্য এআই সম্পাদনার সাথে আসে। , তুমি কি জানো? 13 এমপি সেলফি ক্যামেরাও হতাশ করেনি। বেসিক পোর্ট্রেট শটগুলি খুব বিশদ ছিল-সম্ভবত খুব বিশদ, আমার উন্নত বয়সের পরিপ্রেক্ষিতে-এবং পোর্ট্রেট মোড ফটোগুলির তীক্ষ্ণ, পরিষ্কার প্রান্ত ছিল যা ধুয়ে ফেলা হয়নি বা স্পষ্টভাবে প্রক্রিয়া করা ছবি প্রকাশ করেনি৷ আরও আকর্ষণীয় হল স্যামসাং ক্যামেরা অ্যাপের বিনোদন বৈশিষ্ট্য, যা মূলত Snapchat ফিল্টারের একটি সিরিজ রয়েছে যা আপনার স্ন্যাপগুলিকে আরও অদ্ভুত করে তুলতে পারে। যাইহোক, দয়া করে মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করার জন্য আপনার একটি ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে কারণ এই বৈশিষ্ট্যটি ক্যামেরার সাথে সম্পূর্ণরূপে একত্রিত নয়৷

Samsung Galaxy A25 5G জুম করার সময় প্রচুর পরিসীমা অফার করে। অবশ্যই, ডিভাইসটি একটি 8 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স দিয়ে সজ্জিত, তাই আপনি যেখানেই থাকুন না কেন আপনার শটগুলিতে সবকিছু ক্যাপচার করতে পারবেন। এছাড়াও, প্রধান ক্যামেরায় 10x পর্যন্ত ডিজিটাল জুম রয়েছে। আইফোন 14 এর 10x জুম আছে বিবেচনা করে, এটি বেশ ভাল। Galaxy A25 5G-তে টেলিফটো লেন্স নেই, তাই জুম স্পষ্টতই একটু ঝাপসা, কিন্তু আপনি যদি ভিড় জঙ্গলে মিছরির টুকরো নেওয়ার চেষ্টা করছেন, আপনি জানেন কার দিকে যেতে হবে।

আমি কি কিছু ভুলে গেছি? ওহ হ্যাঁ, 2MP ম্যাক্রো লেন্স একটি স্মার্টফোনে সবচেয়ে স্মরণীয় লেন্স। এটি যে চিত্তাকর্ষক নয়, তবে এই ধরণের ক্যামেরা বৈশিষ্ট্যটি কখন কার্যকর? ক্লোজ-আপ শটগুলি একটু ভাল দেখায়, তবে আপনি যদি ম্যাক্রো লেন্সের অপটিক্সের উপর ভিত্তি করে একটি স্মার্টফোন কিনছেন, তাহলে আপনি এই ক্যামেরাটি পরিষ্কার করতে চাইতে পারেন। “বাজেট” শব্দটি।
প্রতিযোগিতা

এটা ঠিক যে, এটি আগে বেশ কয়েকবার উল্লেখ করা হয়েছে, কিন্তু এটা আবার বলার মতো। স্যামসাং এর খুব ভাল সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন রয়েছে। এমনকি Galaxy A25 5G আপনার জন্য না হলেও, আমরা বুঝতে পারব কারণ এটির দাম A সিরিজের থেকে অবশ্যই বেশি। একটি সস্তা বিকল্প যা এখনও মুগ্ধ করে, Samsung Galaxy A15 এর দাম Galaxy A25 এর থেকে $100 কম এবং এটি একটি খুব অনুরূপ অভিজ্ঞতা প্রদান করে। এটিতে 4GB RAM, একটি 90Hz OLED ডিসপ্লে, এবং একটি সামান্য ছোট ক্যামেরা অ্যারে রয়েছে, তবে বেশিরভাগ মূল অভিজ্ঞতা একই রয়ে গেছে।

একই $300 এর জন্য, আপনি Motorola এর নতুন Moto G Power 5G (2024) পেতে পারেন। এটিতে 120 Hz ফ্রিকোয়েন্সি সহ একটি 6.7-ইঞ্চি এলসিডি স্ক্রিন রয়েছে এবং এটি ডাইমেনসিটি 7020 এর সাথে এক্সিনোস চিপকে প্রতিস্থাপন করে। দ্রুত তারযুক্ত এবং বেতার চার্জিং, আরও র‌্যাম এবং একটি নজরকাড়া লেদারেট ডিজাইন যোগ করুন এবং আপনি Moto এর ডিজাইনের দ্বারা গ্রহণ করবেন। শুধু আপনার মন গাট্টা হতে পারে. অভিজ্ঞতা. কিন্তু ডিসপ্লে দুর্দান্ত নয়, কর্মক্ষমতা বেশ খারাপ, এবং সফ্টওয়্যার সমর্থন ভয়ানক। এমনকি আপনি যদি হাজার হাজার আগে থেকে ইনস্টল করা বিজ্ঞাপন সরঞ্জাম ব্যবহার করেন, আপনি এই ফোনের মতো বৈশিষ্ট্য পাবেন না।

এটা কেনা মূল্য?

এটা অস্বীকার করা কঠিন যে স্যামসাং সেরা বাজেট স্মার্টফোন বিকল্পগুলির কিছু অফার করে। সুতরাং আপনি যদি বাজেটে থাকেন তবে আমরা অবশ্যই Samsung Galaxy A25 5G-এ আরও ঘনিষ্ঠভাবে দেখার পরামর্শ দিচ্ছি। ছোট বিনিয়োগের ন্যায্যতা দেওয়ার জন্য ডিসপ্লেটি নিজেই যথেষ্ট চিত্তাকর্ষক, এবং অনেকগুলি সফ্টওয়্যার আপডেটের প্রতিশ্রুতি মানে আপনাকে একটি নতুন ডিভাইসের জন্য এটিকে কিছু সময়ের জন্য অদলবদল করতে হবে না, আরও বেশি মূল্য যোগ করে।
যাইহোক, যদি আপনি একটি পুরানো ফ্ল্যাগশিপ থেকে আপগ্রেড করছেন, আপনি কর্মক্ষমতা সমস্যা সম্পর্কে উদ্বিগ্ন হবেন। ব্যবধান লক্ষণীয়, কিন্তু যখন এটি সত্যিই গুরুত্বপূর্ণ, তখন আপনার কোন বড় সমস্যা থাকা উচিত নয়। অতিরিক্তভাবে, সীমিত স্টোরেজ বিকল্পগুলি সক্রিয় ব্যবহারকারীকে হতাশ করতে পারে, তবে আপনি সর্বদা একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ প্রসারিত করতে পারেন, এটি একটি সমস্যা থেকে দূরে। বলা হচ্ছে, আমরা অবশ্যই একটি বাজেট ফোন হিসাবে Samsung A25 5G সুপারিশ করতে পারি, কিন্তু আপনি যদি পালঙ্কের নীচে আরও কয়েকশ ডলার খুঁজে পেতে পারেন এবং একটি ফ্ল্যাগশিপে আপগ্রেড করতে পারেন – এমনকি Samsung Galaxy S23 FE-এর মতো একটি মধ্য-রেঞ্জ ডিভাইস – সম্ভবত . একটি ভাল সমাধান জ্ঞান করে তোলে।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button