মোবাইল ফোন

বাজারে আসলো Motorola‘র নতুন ফোল্ডিং স্মার্টফোন

আপনি শুধুমাত্র স্মার্টফোনের ঘোষণা এবং গ্যালাক্সি রিং এর জন্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আসেন না। ট্রেড শো-এর অর্ধেক মজা হল কনসেপ্ট ডিভাইস, যে গ্যাজেটগুলি আগামীকালের পণ্যগুলিকে প্রভাবিত করতে পারে যা প্রকৃত বিকাশ শুরু হওয়ার অনেক আগে দেখানো হয়। আমরা এর আগেও এই ধরনের লাফ দেখেছি – সর্বোপরি, এটি এতদিন আগে ছিল না যে ফোল্ডেবল ডিভাইসগুলি একটি গ্লাস বডির আড়ালে লুকানো স্যামসাংয়ের ডিসপ্লে ধারণা ছাড়া আর কিছুই ছিল না এবং সাধারণ জনগণের দ্বারা ট্রায়াল এবং পরীক্ষার জন্য অনুপলব্ধ।

গত বছর, Motorola Moto Rizr-এর সাথে MWC চুরি করেছিল, একটি রোলযোগ্য ধারণা যা 5-ইঞ্চি ডিসপ্লে থেকে 6.5-ইঞ্চি স্ক্রিনে ডাবল ক্লিকের মাধ্যমে প্রসারিত হয়েছিল। আমি Rizr-এর সাথে আমার সময় উপভোগ করেছি, এবং গত বছর Razr-এর সাথে কোম্পানির সাফল্য আমাকে আশা দেয় যে এই প্রযুক্তিটি অবশেষে এটিকে একটি নতুন পণ্যে পরিণত করবে। যখন মটোরোলা আমাকে তার অভিযোজিত ডিসপ্লে ধারণার একটি ডেমোতে আমন্ত্রণ জানায়, যা কোম্পানিটি অক্টোবরে সর্বশেষ উন্মোচন করেছিল, তখন এটি অবিলম্বে আমার অগ্রাধিকার তালিকার শীর্ষে চলে যায়।


‘বাঁকা ডিসপ্লে’কে সম্পূর্ণ নতুন অর্থ প্রদান করা

এখানে কী ঘটছে তা বর্ণনা করার জন্য “অ্যাডাপ্টিভ ডিসপ্লে কনসেপ্ট” একটি বেশ বিরক্তিকর শব্দ, তাই আসুন আরেকটি চেষ্টা করি: নমনীয়৷ ভাঁজযোগ্য এবং ঘূর্ণায়মান ডিভাইসের ঐতিহ্যে, একটি বাঁকানো ফোন অবিলম্বে কারও কাছে ভাল ধারণা বলে মনে নাও হতে পারে, বাজারে আঘাত করার সুযোগ থাকুক। ছোট ডিভাইস বড় হয়ে যাচ্ছে? এটা বোঝা সহজ। আপনার কব্জিতে ফোন? এটি একটি সহজ কাজ নয়, এবং আমি নিশ্চিত নই যে অভিযোজিত ডিসপ্লে ধারণার সাথে সময় কাটানোর পরে আমি অন্যরকম অনুভব করেছি।

যখন সেগুলি বাঁকা হয় না, তখন মটোরোলার নমনযোগ্য ডিভাইসগুলি স্ট্যান্ডার্ড অ্যান্ড্রয়েড স্মার্টফোনের স্পোর্টিয়ার সংস্করণের মতো দেখায়। প্লাস্টিকের সামনের পর্দা স্ক্র্যাচ এবং ময়লা প্রবণ, কিন্তু পিছনে পাঁজরযুক্ত কাপড়ে মোড়ানো। আসলে, এটি মোটেও খারাপ লাগে না এবং Google Pixel এর ফ্যাব্রিক ফ্রেমের দিনগুলির জন্য আমাকে আবার নস্টালজিক বোধ করে। সেখান থেকে, আপনি ইউনিটটিকে ভিতরের দিকে কাত করতে পারেন এবং প্যানেলটিকে বাইরের দিকে বাঁকতে বা তাঁবুর মতো একা দাঁড়াতে পারেন৷ কুল, তাই না?

নতুন হার্ডওয়্যারের সাথে পুরানো ধারণা প্যাকেজিং
হয়তো আমাদের এটা ড্রয়ারে রেখে দেওয়া উচিত ছিল।

আসল বিষয়টি হ’ল, মটোরোলার নমনযোগ্য প্রোটোটাইপগুলি নতুন নয় এবং আমি কেবল গত বছরের লেনোভোর টেক ওয়ার্ল্ড টিজারের উল্লেখ করছি না। Phandroid-এর নিক গ্রে আমাকে মনে করিয়ে দিয়েছে যে মটোরোলা প্রায় এক দশক ধরে এই ডিভাইসে মনোযোগ দিয়েছে। কোম্পানিটি 2016 সালে প্রথম একটি প্রোটোটাইপ উন্মোচন করেছিল এবং সত্যি কথা বলতে, এটি আমার আশা জাগিয়েছে৷ এটি এমন কিছু নয় যা আপনি সরাসরি ভাঁজ করতে পারেন৷ আট বছর ধরে, মটোরোলার ছেলেরা ভাবছিল যে তারা একটি নমনীয় সেল ফোন দিয়ে কী করতে পারে। প্রকৃতপক্ষে, তারা এমন অনেকগুলি ব্যবহার কেস নিয়ে এসেছিল যা আমার বিশ্বকে নাড়া দিয়েছে। ঠিক?

না, এটা সেরকম নয়। মটোরোলা শুধুমাত্র যে জিনিসটিতে আগ্রহী বলে মনে হচ্ছে, তার নিজের কাজ করার ক্ষমতার মতো জিনিসগুলি ছাড়াও, আপনি কি পপসকেটের কথা শুনেছেন? – স্মার্টওয়াচগুলিকে অদ্ভুত করার ক্ষমতা। ভাগ্যক্রমে, এটা শুধু ব্যান্ডেজের মত আপনার শরীরে আঘাত করে না। মটোরোলা ডিভাইসটিকে যথাস্থানে ধরে রাখতে একটি নমনীয় চৌম্বকীয় কব্জির চাবুকের সাথে যুক্ত করেছে। এবং এই বিকল্পটি প্রথমে লোভনীয় শোনালেও, একটি স্মার্টওয়াচ কল্পনা করুন যা আসলে আপনার ফোনের মতো কার্যকরী। সব ধরণের সমস্যা মাথায় আসতে মাত্র কয়েক সেকেন্ড সময় লেগেছে।

এটি একটি স্মার্টফোন বহন করার জন্য ঠিক একটি আকর্ষণীয় উপায় নয়। এটি কিছু পরিধানযোগ্য পোশাক হিসাবে আনুষ্ঠানিক পরিধানের সাথে জুটিবদ্ধ নয়; অভিশাপ, আমি নিশ্চিত নই যে এটি কিছুর সাথে খাপ খায়। এই জিনিসটি Google Glass এর মতো দাঁড়িয়ে আছে, একটি তাত্ক্ষণিকভাবে লক্ষণীয় চোখের ব্যথা যা কাছের অপরিচিত ব্যক্তিরা তাদের চোখ সরিয়ে নিতে পারে না। আমি বরং কল্পনা করতে চাই যে মটোরোলা একটি স্মার্টফোন তৈরি করতে এই প্রযুক্তি ব্যবহার করে-অথবা আরও ভাল, একটি প্রকৃত ফিটনেস ব্যান্ড-যা আরও বাস্তবসম্মত ফর্ম ফ্যাক্টরে এর নমনীয় অবস্থার সুবিধা দেয়।

এছাড়াও, আমি সম্পূর্ণরূপে নিশ্চিত নই যে আমার কব্জিতে ফোনটি পরা থেকে আমি কী অতিরিক্ত কার্যকারিতা পাই। অবশ্যই, Strava এখন আমার রানের সময় বড় পর্দায় উপস্থিত হয়, কিন্তু প্রকৃত পরিধানযোগ্য জিনিসগুলি একই পরিসংখ্যান ঠিকভাবে প্রদর্শন করতে পারে। এটি আরও বড়, ভারী এবং আমি ব্যক্তিগতভাবে চৌম্বকীয় মাউন্টগুলিকে বিশ্বাস করব না যাতে আপনার দৌড়ের সময় ফ্লেক্সটি ঠিক থাকে। অন্যদিকে, স্মার্টওয়াচগুলি এই সমস্ত সমস্যার সমাধান করে এবং এখনও কাজ করার সময় আমার প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্যগুলি রেখে দেয়।

আপনার প্রত্যাশাগুলি কীভাবে পরিচালনা করবেন তার একটি পাঠ
কখনও কখনও এটি একটি কারণে একটি ধারণা.

আমি এই হার্ডওয়্যারের সাথে যত বেশি সময় কাটিয়েছি, ততই আমার মাথায় আরও প্রশ্ন উঠছিল। একটি নমনীয় ফোন কোন সমস্যা সমাধান করে? এটা কিভাবে আমার জীবন উন্নত হবে? এটা কার জন্য? এবং একটি ধারণাগত ডিভাইস হিসাবে এটির মর্যাদা দেওয়া, এই প্রশ্নের উত্তরগুলি শেষ পর্যন্ত খুব বেশি গুরুত্বপূর্ণ নয়। কিন্তু প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে Apple যে প্রবৃদ্ধির গতিপথ দেখছে, এবং যে অনন্য উপাদানগুলি Android OEM-এর বাকি থাকা কয়েকটি এক্সক্লুসিভ ডিফারেন্সিয়েটরগুলির মধ্যে একটি রয়ে গেছে, আমি শুধু আশা করছিলাম Motorola কিছু নিয়ে আসবে… তারপর আরও কিছু। টেবিলে

আমি সত্যিই মনে করি পাঁচ বছর আগের আসল গ্যালাক্সি ফোল্ডের মতো একটি সম্পূর্ণ নতুন স্মার্টফোন ফর্ম্যাট দেখতে বেশি সময় লাগবে না। তবে এটি এমন কিছু যা ঘোরে, এমন কিছু যা বাঁকতে পারে বা সম্পূর্ণ অপ্রত্যাশিত কিছু, আমি আশা করি এই সংস্থাগুলি এই ধরণের ধারণাটিকে আরও কিছুটা প্রায়শই টেবিলে নিয়ে আসবে। এবং যদি আপনি একটি ড্রয়ারে ধুলো জড়ো করে সেই বিলের সাথে আট বছর কাটিয়ে থাকেন তবে একাধিক বিরক্তিকর স্মার্টফোন প্রতিস্থাপনের আশা করুন।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button