মোবাইল ফোন

বাজারে আসতে যাচ্ছে ট্রান্সপারেন্ট বডির Nothing Phone (2)

দ্বিতীয় ‘সি থ্রু ডিভাইস’ আনার প্রস্তুতি নিচ্ছে লণ্ডনভিত্তিক ফোন নির্মাতা কোম্পানি নাথিং টেকনোলজিস। এই ফোনের নাম দেওয়া হয়েছে ‘Nothing Phone (2)’।

প্রথম সংস্করণের ফোনের মতো এর বহিরাবরণ স্বচ্ছ। এর মানে হচ্ছে, ফোনের ভেতরের অংশ দেখা যাবে। ফোনের পেছনের অংশে ‘এলইডি’র মাধ্যমে তথ্য দেখানো ‘গ্লাইফ ইন্টারফেইস’-এও নতুন সুবিধা এসেছে।

এই ফোনে প্রাকৃতিক আলোর ওপর ভিত্তি করে ইন্টারফেইসের উজ্জ্বলতা বাড়ানো বা কমানোর সুবিধা রয়েছে। আর ডিভাইসে বিভিন্ন নতুন প্যাটার্ন কম্পোজ করা যাবে বলে প্রতিবেদনে লিখেছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট।

পাশাপাশি, নতুন ও দ্রুতগতির চিপ এবং আপগ্রেড করা ক্যামেরা যুক্ত করায় নতুন ডিভাইসের দামও বাড়ানো হয়েছে। প্রথম ফোন মডেলের দাম ছিল তিনশ ৯০ ডলার। আর দ্বিতীয় ফোনের দাম পাঁচশ ৯৯ ডলার।

নতুন এই ফোন এনেছে দুটি রঙে। সাদা ও ধূসর। আর কালার অপশন নিজে থেকেই ফোনের অভ্যন্তরীন উপাদানগুলোর রঙ নির্ধারণ করে।

প্রথম সংস্করণ প্রকাশের ঠিক এক বছর পর ফোনের দ্বিতীয় সংস্করণটি এল। আর এর সঙ্গে ‘ইয়ার’ নামের একজোড়া ট্রান্সপারেন্ট ইয়ারফোনও থাকবে।

Nothing Phone (2) স্পেসিফিকেশন

  • ডিসপ্লে: এই ফোনে 6.7 ইঞ্চির এফএইচডি প্লাস ওএলইডি LTPO ডিসপ্লে দেওয়া হয়েছে। এই স্ক্রিনটি 120Hz রিফ্রেশরেট, হাই রেজলিউশন, HDR10+, 10 বিট কালার এবং 240Hz টাচ স্যাম্পেলিং রেট সাপোর্ট করে। এছাড়া সুরক্ষার জন্য এতে গোরিলা গ্লাস যোগ করা হয়েছে।
  • ক্যামেরা: এই ফোনে ডুয়েল রেয়ার ক্যামেরা সেটআপ যোগ করা হয়েছে। এই সেটআপে OIS সাপোর্টেড 50 মেগাপিক্সেলের IMX890 প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং 50 মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর রয়েছে। একইভাবে সেলফি এবং ভিডিও কলের জন্য এতে 32MP ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।
  • ব্যাটারি: পাওয়ার ব্যাকআপের জন্য 4700 এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি 45W ফাস্ট চার্জিং এবং 15W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।
  • প্রসেসর: নতুন নাথিং ফোনে ইন্ডাস্ট্রি বেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 প্লাস জেন 1 চিপসেট রয়েছে। এই প্রসেসর 4 ন্যানোমিটার ফেব্রিকেশনে কাজ করে। এছাড়া হাই কোয়ালিটি গ্রাফিক্সের জন্য এতে অ্যাড্রিনো 720 জিপিইউ দেওয়া হয়েছে।
  • স্টোরেজ: এই ফোনটি 12GB পর্যন্ত RAM এবং 512GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে পেশ করা হয়েছে।
  • ওএস: এই ফোনটি লেটেস্ট অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেম এবং Nothing OS 2.0 এ কাজ করে।
  • সুরক্ষা: সুরক্ষার জন্য এই ফোনে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আইপি রেটিং দেওয়া হয়েছে। এই ফোনে আগামী 3 বছর অ্যান্ড্রয়েড আপডেট এবং 4 বছর সিকিউরিটি আপডেট পাওয়া যাবে।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button