বাংলা ব্লগমোবাইল ফোন

স্ব-মেরামতযোগ্য ডিসপ্লের স্মার্টফোন আসছে পাঁচ বছরের মধ্যে

প্রযুক্তির বিকাশের সাথে সাথে স্মার্টফোনগুলি নতুন পরিবর্তনের মধ্য দিয়ে যায় এবং নতুন ফাংশনগুলির সাথে প্রসারিত হয়। সিসিএস ইনসাইটের বিশ্লেষকরা সম্প্রতি মোবাইল ফোনের ভবিষ্যত ভবিষ্যদ্বাণী করেছেন। তারা বলে যে স্ব-নিরাময় স্ক্রিন সহ স্মার্টফোনগুলি 2028 সালের মধ্যে বাজারে আসবে। CNBC নিউজ।

2024 এবং তার পরেও কোন প্রযুক্তির আবির্ভাব হবে তা সিসিএস ইনসাইট ভবিষ্যদ্বাণী করে৷ কোম্পানিটি আশা প্রকাশ করেছে যে ফোন নির্মাতারা আগামী পাঁচ বছরের মধ্যে স্ব-নিরাময় স্ক্রিন সহ স্মার্টফোন চালু করবে। এই কেন্দ্রের পর্দাগুলো হবে ন্যানো-কোটেড। যদি একটি স্ক্র্যাচ বা স্ক্র্যাচ থাকে, তবে আবরণটি বাতাসের সংস্পর্শে এলে প্রভাবিত স্থানটিকে মসৃণ করবে।

সিসিএস ইনসাইটের প্রধান বিশ্লেষক বেন উড বলেন, “এটি বিজ্ঞানের কল্পকাহিনী নয়।” এটি বাস্তব জীবনেও অর্জন করা যেতে পারে। যাইহোক, সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল আপনার প্রত্যাশা এবং চাহিদা নির্ধারণ করা।

স্ব-নিরাময় প্রদর্শন প্রযুক্তি দীর্ঘদিন ধরে একটি আলোচিত বিষয়। দক্ষিণ কোরিয়ার কোম্পানি এলজি 2013 সাল থেকে তার ফোনে স্ব-নিরাময় প্রযুক্তি ব্যবহার করছে। কোম্পানি জি প্লেক্স নামে একটি স্মার্টফোন চালু করেছে। এটির একটি বাঁকা পর্দা এবং পিছনের ফ্রেমে একটি স্ব-নিরাময় আবরণ ছিল। তবে প্রযুক্তি কীভাবে কাজ করবে সে বিষয়ে কোনো কথা বলা হয়নি।

বেন উড বলেন, “এখন অনেক নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছেন অনেক লোক”। আপনি যেমন মনে করতে পারেন, একটি ব্যতিক্রম হতে পারে. যাইহোক, এর মানে এই নয় যে একটি ভাঙা পর্দা মেরামত করা যেতে পারে। এটি ছোট স্ক্র্যাচগুলিতেও কার্যকর।

এলজি ছাড়াও, বেশ কয়েকটি সেল ফোন নির্মাতারা তাদের ডিভাইসে স্ব-নিরাময় বা স্ব-নিরাময় উপাদান ব্যবহার করার কথা জানিয়েছেন। 2017 সালে, মটোরোলা একটি আকৃতির মেমরি পলিমার ডিসপ্লের জন্য একটি পেটেন্ট দাখিল করে। কোম্পানির দাবি, লেপটি ভেঙে গেলেও পর্দা মেরামত করতে পারে। মূলত, ক্ষতিগ্রস্ত এলাকায় তাপ প্রয়োগ করে, পেইন্ট স্তর গলে যায় এবং মেরামত করা হয়।

অ্যাপল এর আগে একটি ভাঁজযোগ্য আইফোনের জন্য একটি পেটেন্ট দাখিল করেছিল। আমরা একটি ডিসপ্লে কভার সম্পর্কে কথা বলছি যা ডিভাইসটি ক্ষতিগ্রস্ত হলে সম্পূর্ণরূপে মেরামত করা যেতে পারে। তবে বাণিজ্যিক সেল ফোনে এখনও এই প্রযুক্তি ব্যবহার করা হয়নি। উপরন্তু, এই ধরনের ডিভাইসগুলিকে বৃহৎ আকারে বাণিজ্যিকীকরণ করার কিছু চ্যালেঞ্জ রয়েছে। প্রথমত, কোম্পানিগুলিকে নতুন প্রযুক্তির সাথে স্মার্টফোন ডিসপ্লে সজ্জিত করার জন্য গবেষণা এবং উন্নয়নে প্রচুর বিনিয়োগ করতে হবে। আপনার গ্রাহককে স্পষ্টভাবে ব্যাখ্যা করা উচিত যে ডিভাইসের প্রদর্শনের কতটা ক্ষতি স্বাধীনভাবে মেরামত করা যেতে পারে।

বেন উড বলেছিলেন যে এই প্রযুক্তিটি তাদের জন্য উপযুক্ত নয় যারা নতুন সেল ফোন পর্যালোচনা করে এবং ডিভাইসের গঠন পরীক্ষা করে। মূলত, তারা এই প্রযুক্তিতে কাজ করছে যাতে ডিসপ্লেটি সামান্য স্ক্র্যাচ বা ক্ষতির ক্ষেত্রে নিজেকে মেরামত করতে পারে।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button