বাংলা ব্লগমোটর সাইকেল

৭ ব্র্যান্ডের সবচেয়ে দামি মোটরসাইকেলের তালিকা

বর্তমানে দেশে বাজারে ইয়ামাহা, কেটিএম, হোন্ডা, সুজুকি, বাজাজ, টিভিএস, হিরো ইত্যাদি ব্র্যান্ডের মোটরসাইকেল পাওয়া যাচ্ছে। ব্র্যান্ডগুলোর নিজস্ব বিক্রয়কেন্দ্র বা তাদের অনুমোদিত বিভিন্ন বিক্রয়কেন্দ্রে মিলছে এসব বাইক। ব্র্যান্ডভেদে ২ লাখ ১০ হাজার টাকা থেকে শুরু করে ৬ লাখ টাকার বেশি মূল্যের মোটরসাইকেলও রয়েছে।

দেশের বাজারে চলতি বছরে দামের দিক থেকে এগিয়ে রয়েছে, এমন বিভিন্ন ব্র্যান্ডের এমন সাতটি মোটরসাইকেলের বিবরণ থাকছে এ প্রতিবেদনে।

ইয়ামাহা আর-১৫ এম

ইয়ামাহার মোটরসাইকেলগুলোর মধ্যে সবচেয়ে দামি হচ্ছে ইয়ামাহা আর-১৫ এম। ২০২২ সালের মে মাসে এটি বাজারে আসে। ছয় গিয়ারের এই মোটরসাইকেলটি প্রতি লিটার জ্বালানি খরচ করে ৪০ থেকে ৫০ কিলোমিটার পথ (মাইলেজ) পাড়ি দিতে সক্ষম। এ ছাড়া চার ভালভসমৃদ্ধ মোটরসাইকেলটি ঘণ্টায় সর্বোচ্চ ১৪০ কিলোমিটার গতিতে ছুটে চলতে পারে।

ইয়ামাহার আর-১৫ এম মোটরসাইকেলটি বাজারে বিক্রি হচ্ছে ৬ লাখ ১০ হাজার টাকায়।

কেটিএম ডিউক ১২৫
বর্তমানে কেটিএম ডিউক ১২৫ মডেলের বাইকটি সবচেয়ে দামি। সাড়ে ১৩ লিটারের ফুয়েল ট্যাংকের মোটরসাইকেলটিতে গড়ে ৪২ কিলোমিটার মাইলেজ পাওয়া যায় । মোটরসাইকেলটির দাম রাখা হচ্ছে ৬ লাখ ৫ হাজার টাকা।

হোন্ডা সিবিআর রেপসল ১৫০ আর
বর্তমানে হোন্ডার যেসব মোটরসাইকেল বাজারে রয়েছে, তার মধ্যে সবচেয়ে দামি একটি মডেল হলো সিবিআর রেপসল ১৫০ আর। ফোর ভালভ ইঞ্জিন সুবিধার মোটরসাইকেলটিতে ৫০ কিলোমিটারের মতো মাইলেজ পাওয়া যায়। ১৫০ সিসির এই মোটরসাইকেলটির দাম রাখা হচ্ছে ৫ লাখ ৯০ হাজার টাকা।

সুজুকি জিএসএক্সআর ১৫০

দেশের বাজারে সুজুকির সবচেয়ে দামি মোটরসাইকেলের একটি হলো সুজুকি জিএসএক্সআর ১৫০ ডুয়েল এবিএস মডেলের বাইকটি। কালোর মধ্যে লাল, হলুদ ও নীলের মিশেলে মোট চারটি রঙের জিএসএক্সআর ১৫০ পাওয়া যায়। ১৪৭ সিসির (ইঞ্জিনক্ষমতার) মোটরসাইকেলটির ফুয়েল ট্যাংক ১১ লিটারের। আর এটিতে মাইলেজ পাওয়া যায় ৪৫ কিলোমিটার পর্যন্ত। মোটরসাইকেলটির দাম রাখা হচ্ছে ৪ লাখ ৫৫ হাজার টাকা।


বাজাজ অ্যাভেঞ্জার স্ট্রিট ১৬০

দেশে বাজাজের সবচেয়ে দামি মোটরসাইকেলের একটি অ্যাভেঞ্জার স্ট্রিট ১৬০। মোটরসাইকেলটি আরামদায়ক ও লম্বা সময়ের যাত্রার জন্য এটি বেশ ভালো। এটির রয়েছে ১৩ লিটারের ফুয়েল ট্যাংক ও সিঙ্গেল চ্যানেল এবিএস পদ্ধতি।
বর্তমানে স্পাইসি রেড ও এবনি ব্ল্যাক—এই দুই রঙে অ্যাভেঞ্জার স্ট্রিট ১৬০ বাইকটি বাজারে পাওয়া যায়। ১৬০ সিসির এই মোটরসাইকেলটির দাম ২ লাখ ৭৪ হাজার টাকা।

টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০

টিভিএসের মোটরসাইকেলগুলোর মধ্যে অ্যাপাচি আরটিআর ১৬০ মডেলের বাইকটি সবচেয়ে দামি। ইঞ্জিনে ৪-ভালভ সুবিধার মোটরসাইকেলটির রয়েছে ডুয়েল ডিস্ক এবিএস ব্রেকিং পদ্ধতি এবং ১২ লিটারের ফুয়েল ট্যাংক। এটিতে ৪০ কিলোমিটারের মতো মাইলেজ পাওয়া যায়।

১৬০ সিসির এই মোটরসাইকেলটির দাম পড়ছে ২ লাখ ৩৫ হাজার টাকা।

হিরো থ্রিলার ১৬০ আর
বিক্রয়কেন্দ্রগুলোয় হিরোর যেসব মোটরসাইকেল পাওয়া যায়, তার মধ্যে সবচেয়ে দামি হচ্ছে হিরোর থ্রিলার ১৬০ আর মডেলটি। ১৬০ সিসি ক্ষমতার ডাবল ডিস্কের বাইকটিতে রয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস পদ্ধতি। এ ছাড়া রয়েছে ১২ লিটারের ফুয়েল ট্যাংক।থ্রিলার ১৬০ আর মোটরসাইকেলটির দাম পড়ছে ২ লাখ ১০ হাজার টাকা।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button