টিপস

কিভাবে নিজেকে Truecaller অ্যাপ থেকে লুকাবেন?

Truecaller অ্যাপ আপনাকে অজানা নম্বর থেকে কলের পরিচয় সম্পর্কে জানিয়ে দেয়। Truecaller আপনার ফোনে থাকাবস্থায় ইন্টারনেট চালু থাকলে ফোনে আসা অপরিচিত কলকারীর নাম, কোন জায়গা থেকে ফোন করেছে, কলটি স্প্যাম কিনা সে সম্পর্কে জানিয়ে দেয়। খুব অল্প সময়ের মধ্যে এই অ্যাপটি স্মার্টফোন ব্যবহারকারীদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে।

যাইহোক, অনেক ব্যবহার কারিই আছে, যারা নিজেদের পরিচয় গোপন রাখতে চায়। আপনি হয়তো Truecaller ব্যবহার করছেন না, কিন্তু আপনি যাকে কল করছেন অথবা আপনার পরিচিত কারও ফোনে আপনার নাম্বার সেইব করা থাকাবস্থায় তার ফোনে Truecaller ইনস্টল থাকতে পারে। সেখান থেকেই আপনার তথ্য Truecaller নিয়ে নেয়। এটি আপনার আসল পরিচয় গোপন করা কঠিন করে তোলে। কিন্তু এই সমস্যার একটি সমাধান আছে।
Truecaller অ্যাপে যান এবং gear আইকনে ক্লিক করুন। তারপর “About” নির্বাচন করুন এবং নিচে স্ক্রোল করুন। সেখান থেকে, লুকিয়ে থাকার জন্য “Deactivate” বিকল্পে ক্লিক করলেই আপনার তথ্য লুকিয়ে রাখা সম্ভব। এরপরেও যদি আপনার নাম এখনও Truecaller থাকে, তাহলে Unlist পেজে যান এবং আপনার মোবাইল ফোন নম্বর এবং দেশের কোড লিখুন। ক্যাপচা কোডটি তখনই প্রদর্শিত হবে যদি আপনি জানেন কেন আপনি এটি লুকাতে চান। নিশ্চিতকরণ এবং “Unlist” বিকল্পে ক্লিক করার পরে নিশ্চিত মুক্তি পাবেন।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button