Honda SP 125 ১ লিটার তেলে চলবে ৬৮ কিলোমিটার

বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল) এমন একটি নতুন মোটরসাইকেল মডেল লঞ্চ করেছে যা এক লিটার তেলে ৬৮ কিলোমিটার যেতে পারে। এই 125cc মোটরসাইকেলে, Honda একটি ইঞ্জিন সুইচ ব্যবহার করেছে যা আপনাকে চাবি বন্ধ না করেও ইঞ্জিন বন্ধ করতে দেয়। এটিতে একটি BS-6 মানের 4-স্ট্রোক এয়ার-কুলড ইঞ্জিন এবং একটি ডিজিটাল স্পিডোমিটারও রয়েছে। এই তথ্য BHL প্রেস বিজ্ঞপ্তি থেকে নেওয়া হয়েছে.

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (বিআইসিসি) এক অনুষ্ঠানে দেশে বাইকটির লঞ্চের ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএইচএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শিগেরো মাতসুজাকি, মার্কেটিং ডিরেক্টর শাহ মোহাম্মদ আশেকুর রহমান প্রমুখ।

ইভেন্টে, শিগেরো মাতসুজাকি বলেন যে হোন্ডা অটোমোবাইল শিল্পে একটি বিশ্বব্যাপী নেতৃত্ব দিয়ে আসছে। সর্বাধুনিক প্রযুক্তি এবং পরিবেশ সুরক্ষার কথা মাথায় রেখে হোন্ডা বিভিন্ন বৈশিষ্ট্য সম্বলিত মোটরসাইকেল তৈরি করে। হোন্ডা বিশ্বের শীর্ষস্থানীয় মোটরসাইকেল প্রস্তুতকারক। SP 125 মোটরসাইকেলটিতে সাধারণত 150 cc বা তার বেশি মোটরসাইকেলে পাওয়া সমস্ত প্রযুক্তি রয়েছে।

SP 125 বাইকের সুবিধার ব্যাখ্যা করতে গিয়ে জনাব শাহ মোহাম্মদ আশেকুর রহমান বলেন, এই নতুন বাইকের ডিজিটাল মিটারে রয়েছে ইকো ডিসপ্লে, রিয়েল-টাইম মাইলেজ, গড় মাইলেজ, অবশিষ্ট রেঞ্জ, রক্ষণাবেক্ষণ নির্দেশক, গিয়ার ইন্ডিকেটর ইত্যাদি। তথ্য প্রদর্শনের জন্য একটি ভাল সিস্টেম। পিছনের চাকার জন্য প্রশস্ত চাকা ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, মোটরসাইকেলটিতে অ্যাডভান্সড ইন্টেলিজেন্ট পাওয়ার স্টিয়ারিং (ESP), ঘর্ষণ হ্রাস, LED হেডলাইট, উচ্চ-মানের ক্রোম সাইলেন্সার ট্রিম, 5-স্পীড গিয়ারবক্স, 5-স্টেজ ডাবল-লিঙ্ক সাসপেনশন এবং সিল করা চেইন রয়েছে। চাকাগুলো টিউবলেস টায়ার ব্যবহার করে। বাইকের সিটের দৈর্ঘ্য 678 মিমি। মেঝে থেকে উচ্চতা 160 মিমি। এই বাইকটির ওজন 116 কেজি এবং এর তেলের ক্ষমতা 11 লিটার।

Honda SP 125 বাইকের দাম ১ লাখ ৬৩ হাজার টাকা। এই বাইকটি নীল, লাল, কালো এবং ধূসর রঙে পাওয়া যাচ্ছে। 2 বছর বা 20,000 কিলোমিটারের জন্য বিক্রয়োত্তর পরিষেবা সহ আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *