Samsung Galaxy S23 vs S24 ফুল স্পেসিফিকেশন, রিবিউ এবং মূল্য

Samsung Galaxy S24
স্যামসাং-এর নতুন ফ্ল্যাগশিপটি তার পূর্বসূরির মতোই দেখতে হতে পারে, তবে উন্নত ব্যাটারি লাইফ এবং স্ক্রিন যদি আপনি তালিকার মূল্যে কেনাকাটা করেন বা ক্যারিয়ার অফারগুলির সুবিধা গ্রহণ করেন তবে এটি আরও ভাল কেনাকাটা করে। স্ন্যাপড্রাগন 8 জেন 3-এ আমরা স্যামসাং-এর সফ্টওয়্যার থেকে যতটা আশা করতে এসেছি, পারফরম্যান্স ততটাই সামঞ্জস্যপূর্ণ, এবং রঙ নির্বাচন এই বছরও একটু ভাল দেখাচ্ছে।
সুবিধা
* 1-120Hz অভিযোজিত রিফ্রেশ হার সহ উজ্জ্বল স্ক্রীন।
* ব্যাটারি লাইফ 8 Gen 3 প্রসেসর এবং কাস্টমাইজযোগ্য ডিসপ্লে সহ প্রসারিত
* সিস্টেম আপডেটের সাত বছর
ত্রুটি
* ক্যামেরাগুলি এখনও গতি বা অন্ধকারের সাথে লড়াই করে
* এআই ফাংশন সম্পূর্ণ বিস্মৃত
Samsung Galaxy S23
এটি ইতিমধ্যে এক বছর পুরানো এবং একটি প্রজন্ম ফিরে এসেছে, তবে Galaxy S23 যদি এটি সঠিকভাবে পায় তবে এটি ফ্ল্যাগশিপ ইন্টারফেস এবং ফ্ল্যাগশিপ কর্মক্ষমতা বজায় রেখে অর্থ সাশ্রয়ের একটি দুর্দান্ত উপায় হতে পারে। একমাত্র সমস্যা হল বেস মডেল S23 বেশি বিক্রি হয় না এবং S24 মাত্র $100 সস্তা।
সুবিধা
* বৃত্তাকার বেজেল আমার হাতে একটু সুন্দর মনে হয়, কিন্তু YMMV * পারফরম্যান্স এখনও ভাল, একক চার্জে সারা দিন (বা দিনের বেশিরভাগ সময়) স্থায়ী। * Galaxy AI ফাংশনগুলিও এখানে উপস্থাপন করা হয়েছে
ত্রুটি
* আপডেট হওয়া পর্যন্ত "মাত্র" 4 বছর
* এখানেও, ঝাপসা ছবি সম্পূর্ণ স্বাভাবিক
* $700 S23 FE এবং S24 এর খুব কাছাকাছি

অতি-ছোট স্মার্টফোনের প্রেমিক হিসেবে, আমি নতুন সিরিজের Samsung Galaxy S24 নিয়ে সবচেয়ে বেশি উত্তেজিত, কারণ এতে তিনটির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য উন্নতি রয়েছে। স্যামসাং এবং ফোন ক্রেতারা আল্ট্রার সমৃদ্ধ বৈশিষ্ট্য সেটে স্থির থাকে, তাই চিবির “সস্তা” সংস্করণগুলিতে একটি বেস প্রসেসর এবং সম্ভবত আপগ্রেড ক্যামেরা রয়েছে। গত বছরের Samsung Galaxy S23 এই বিভাগে পড়েছিল এবং শুধুমাত্র উন্নত ব্যাটারি লাইফে এর পূর্বসূরীদের থেকে আলাদা। Galaxy S24 দেখতে একটি অনুলিপির মতো হতে পারে, তবে এখানে দেখার চেয়ে আরও বেশি কিছু চলছে।

আমি কাউকে Galaxy S23 থেকে S24 তে আপগ্রেড করার সুপারিশ করব না যদি না তাদের S23 মেরামতের বাইরে ভেঙ্গে যায়। যাইহোক, যেহেতু স্যামসাং একটি ডিসকাউন্ট মূল্যে S23 অফার করছে, তাই এই যমজদের মধ্যে কোনটি আপনার অর্থের মূল্য বেশি তা প্রশ্ন করা কঠিন বলে মনে হচ্ছে। কিন্তু, আমি দুষ্ট যমজ হওয়ার কারণে, আমি আপনাকে বলতে পারি যে অতিসাধারণ মিলের বাইরে তাকানোর একটি স্পষ্ট সুবিধা রয়েছে।

মূল্য, স্পেসিফিকেশন, স্টক

Samsung Galaxy S24 31 জানুয়ারী, 2024 তারিখে 17 জানুয়ারী ঘোষণা করার পর রিলিজ করা হয়েছিল৷ এই ফোনের দাম সমস্ত প্রধান ক্যারিয়ার এবং খুচরা বিক্রেতাদের জন্য 128GB সংস্করণের জন্য $800 থেকে শুরু হয়৷ যদিও বেশিরভাগ খুচরা বিক্রেতারা চারটি স্ট্যান্ডার্ড রঙ বহন করে, শুধুমাত্র Samsung এর ওয়েবসাইটে S24 এর একচেটিয়া রঙ পাওয়া যায়: জেড গ্রিন, স্যান্ড অরেঞ্জ এবং স্যাফায়ার ব্লু।

সমস্ত ক্যারিয়ার যোগ্য সীমাহীন প্ল্যান বা নতুন গ্রাহকদের জন্য একটি অফার সহ একটি বিনামূল্যের Galaxy S24 অফার করে। আপনি যদি আনলক করা মডেলের চেয়ে একটু ধীরগতির আপডেটগুলি সহ্য করতে পারেন তবে পরিবর্তে এই সুবিধাগুলির সুবিধা নেওয়ার কথা বিবেচনা করুন৷ আমি এই ফোনের জন্য $800 প্রদান করেছি।

Galaxy S23 গত বছর $800-এ লঞ্চ হয়েছিল, কিন্তু এখন নতুন প্রবেশকারীদের জন্য জায়গা তৈরি করতে $700-এ নেমে এসেছে।

এখন যেহেতু এক বছর আগে S23 চালু হয়েছে, আপনি আশা করছেন S23 বাম, ডান এবং কেন্দ্রে লেনদেন হবে, তবে এটি গত বছরের S23 আল্ট্রা বা $600 Samsung Galaxy-এর তুলনায় অর্ধেকও নয়। S23 FE প্রকাশের পর থেকে তিন মাসে ভালো প্রচার পেয়েছে। অ্যামাজন ইতিমধ্যে সরবরাহ ফুরিয়েছে। তাই মেমোরিয়াল ডে, প্রাইম ডে এবং ব্ল্যাক ফ্রাইডে-এর মতো বড় বিক্রয় ইভেন্টের বাইরে, আপনার ক্যারিয়ার, স্যামসাং-এর ওয়েবসাইট এবং বেস্ট বাই-এর অ্যাক্টিভেট টুডে সেল দেখতে ভুলবেন না।

Samsung Galaxy S24Samsung Galaxy S23
SoCQualcomm Snapdragon 8 Gen 3 for Galaxy (US), Exynos 2400 (worldwide)Qualcomm Snapdragon 8 Gen 2 for Galaxy
RAM8GB8GB
Storage128GB or 256GB128GB, 256GB
Battery4,000mAh3,900mAh
PortsUSB-CUSB-C
Operating SystemAndroid 14 and One UI 6.1Android 14 and One UI 6
Front camera12MP, f/2.212MP, f/2.2
Rear camera50MP, f/1.8 OIS main; 12MP, f/2.2 ultrawide; 10MP, f/2.4, 3x telephoto50MP, f/1.8, OIS main; 12MP, f/2.2 ultrawide; 10MP, f/2.4, OIS, 3x telephoto
ConnectivityNFCNFC
Dimensions147.1 x 70.6 x 7.6mm146.3 × 70.9 × 7.6mm
ColorsOnyx Black, Marble Gray, Cobalt Violet, Amber Yellow, Jade Green, Sapphire Blue, and Sandstone OrangePhantom Black, Cream, Green, Lavender + Samsung.com exclusive Lime, Graphite
Display typeAMOLED, 1-120HzAMOLED, 120Hz
Weight168g168g
Charge speed25W wired, 15W wireless25W wired, 15W wireless
IP RatingIP68IP68
PriceFrom $800From $700
StylusNoNo
Display dimensions6.2″, 19.5:96.1″, 19.5:9
Display resolution2340 × 10802340 × 1080
Charge optionsUSB-C wired, Qi wirelessUSB-C wired, Qi wireless
SIM supportDual SIM (Nano SIM and eSIM)Dual SIM (Nano SIM and eSIM)
Cellular connectivity4G LTE, 5G (sub-6 and mmWave)5G, LTE, mmWave
Wi-Fi connectivityWi-Fi 6E, Wi-Fi DirectWi-Fi 6E
BluetoothBluetooth 5.3Bluetooth 5.3

ডিজাইন এবং উপস্থাপনা

আপনি কি সেই টিভি শোগুলি জানেন যেখানে অভিন্ন যমজ বাচ্চাদের শুধুমাত্র তাদের হেয়ারস্টাইল বা রঙের মোটিফ দ্বারা আলাদা করা যায়? আপনি যখন একে অপরের পাশে S24 এবং S23 ধরে রাখেন তখন আপনি এটি অনুভব করেন। একটি সমতল দিক আছে, অন্যটি সামান্য বাঁকা। উভয়েরই উজ্জ্বল স্ক্রীন রয়েছে – যদিও S24 উজ্জ্বল সূর্যের আলোতে উজ্জ্বল হতে পারে, আপনি বেশিরভাগই একই অভিযোজিত উজ্জ্বলতার সাথে ফোনগুলি দেখতে পাবেন – এবং উভয়েরই সারাদিন ব্যাটারি লাইফ রয়েছে। (অথবা S24 এর ক্ষেত্রে দেড় দিন, যদি আপনি আমার মতো একজন গোপন ব্যক্তি হন এবং বেশিরভাগই Wi-Fi ব্যবহার করেন।)

তাদের ওজন একই এবং আকারে এতটাই একই রকম যে তারা একে অপরের স্যুটকেসে ফিট করা কিছুটা বিশ্রী। S24 এর ফ্ল্যাট, বরং ম্যাট সাইডগুলি ছাড়াও, এই যমজদের মধ্যে শুধুমাত্র বাহ্যিক পার্থক্য হল যে S24 একটি মিলিমিটার লম্বা, এবং ফ্ল্যাশটি এখন প্রধান ক্যামেরার সাথে সঙ্গতিপূর্ণ না হয়ে উপরের দুটি ক্যামেরার উচ্চতার মধ্যে অবস্থিত। .

Galaxy S24 এর ফ্রেমের ম্যাট টেক্সচার আইফোন স্ট্যান্ডার্ডের ফ্ল্যাট দিকের দিকে সরানোর চেয়ে সত্যই একটি পার্থক্য তৈরি করে; S23 এর চকচকে আয়না পৃষ্ঠটি আরও পিচ্ছিল এবং আঙ্গুলের ছাপ আকর্ষণ করে। এই পরিবর্তনের মাধ্যমে এই দুটি সমস্যাই সমাধান করা হয়েছে – আপনি যখন এটিকে সুন্দর Galaxy S24 কেসে রাখবেন তখন আপনি এটি লক্ষ্য করবেন না – এবং আপনার Galaxy S24 এর রঙের উপর নির্ভর করে, ফ্রেমটি পিছনের প্যানেলের তুলনায় অনেক ভালো রঙ হবে। বাস্তব জীবন

আমার হাতে কোবল্ট ভায়োলেট S24 আছে, এবং কিছু আলোক পরিস্থিতিতে এটি একটি সম্পূর্ণ-বেগুনি ফোনের মতো দেখায় এবং অন্যান্য ক্ষেত্রে এটি বেগুনি বেজেল এবং একটি নিষ্প্রাণ ধূসর ব্যাক সহ একটি ফোনের মতো দেখায়। যাইহোক, পিছনের উইন্ডো টেক্সচার চমৎকার দেখায়।

সফ্টওয়্যার এবং কর্মক্ষমতা

Samsung Galaxy S24 এ One UI 6.1 লঞ্চ করছে এবং S23 অবশেষে নতুন Galaxy AI Suite এর সাথে শিপিং করছে। S24 সিস্টেম আপডেটের সাত বছর একাই চিত্তাকর্ষক, কিন্তু S23 এর পাঁচ বছরের প্রতিশ্রুতি (চার বছর যেতে হবে) পুরানো নয়।

উভয়ই অ্যান্ড্রয়েড 14 চালায় এবং আপনাকে প্রধান সেটিংস অ্যাপে অন্তর্ভুক্ত স্যামসাং-এর উপযোগী (এবং প্রায়শই অকেজো) বৈশিষ্ট্যগুলির পাশাপাশি গুড লক নামে একটি শক্তিশালী কাস্টমাইজেশন ইঞ্জিনে অ্যাক্সেস দেয়। নতুন সার্কেল টু সার্চ বৈশিষ্ট্যের অংশ হিসেবে Galaxy S24-এ প্রবর্তিত অবাঞ্ছিত নেভিগেশন বার পরিবর্তনগুলিকে মোকাবেলা করার জন্য আমরা স্ক্র্যাচ থেকে একটি সিস্টেম ডিজাইন তৈরি করেছি।

একটি UI এর একটি চতুর, প্রায় লুকানো বৈশিষ্ট্য রয়েছে যা আপনি এটিতে অভ্যস্ত হয়ে গেলে খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। অস্থায়ী নিঃশব্দ, সঙ্গীত ভাগ করা, এবং “বিশ্রাম” এবং “কাজ” এর বাইরে একাধিক ডিভাইস মোড সেট করার ক্ষমতা এমন বৈশিষ্ট্য যা আমি ছাড়া বাঁচতে পারি না, তবে এটি পূর্ববর্তী টাচউইজে আইসবার্গের টিপ মাত্র। কাজ করে না। . এটি আমার Galaxy S24-তে যেমন কাজ করেছে তেমনি আমার Galaxy S23 এ কাজ করেছে।

আমি গেম থেকে শুরু করে অ্যাপোক্যালিপ্স পর্যন্ত কয়েক ডজন অ্যান্ড্রয়েড অ্যাপ চেষ্টা করেছি, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে স্ক্রোল করেছি, প্রচুর ড্যান্ডডি দেখেছি, এবং অবিশ্বাস্য পরিমাণে ওয়েবকমিক্স পড়েছি। উভয়ই একই ব্যাটারি অপ্টিমাইজেশান বৈশিষ্ট্যযুক্ত, তবে আরও দক্ষ ডিসপ্লে এবং আরও দক্ষ 3য় প্রজন্মের স্ন্যাপড্রাগন 8 এর সংমিশ্রণ মানে S24 চার্জ প্রতি কম চার্জ ব্যবহার করতে পারে 1 থেকে 120Hz কাস্টমাইজযোগ্য ডিসপ্লে রেটকে ধন্যবাদ তাই আপনি 1 অতিরিক্ত জন্য কাজ করতে পারেন . -3 ঘন্টা।

বেশিরভাগ ক্ষেত্রে, এই ধারাবাহিকতা একটি গডসেন্ড। এই কারণেই লোকেরা প্রতি বছর গ্যালাক্সি ফোনে ফিরে আসে, এমনকি তারা “উত্তেজনাপূর্ণ” কিছু না করলেও (2021 সালে আলট্রাতে এস পেন সমর্থন যোগ করা, 2020 সালে ভাঁজ করা যায়) প্রায় পাঁচ বছরে (এটি শুরু হওয়ার পর থেকে, উন্নতি করতে) আমরা ব্যবহার করেছি মোবাইল ডিভাইস ফোন। কিন্তু পরিবর্তনের প্রতি এই অনিচ্ছার অর্থ এই যে, পূর্ববর্তী প্রজন্মের একই সফ্টওয়্যার সমস্যাগুলি সমাধান করা হয়নি, যার মধ্যে সবচেয়ে বড় হল ক্যামেরা সফ্টওয়্যার৷

ক্যামেরা

আপনি যদি দিনের বেলা বাইরে স্থির বস্তুর ছবি তোলেন, Galaxy S24 ভাল ছবি তুলতে পারে। আমি গত এক বছরে Galaxy S23 এর সাথে অনেক বেশি ছবি তুলেছি, আশা করছি অন্তত কয়েকটি শালীন, তীক্ষ্ণ, অস্পষ্ট-মুক্ত বিকল্প ছিল। এবং সোশ্যাল মিডিয়া এবং TikTok-এর জন্য, এখানে ক্যামেরাগুলি ঠিক আছে, কিন্তু আপনি যদি $700 বা $800 দিতে থাকেন, তাহলে কনসার্ট হলে আমার তোলা প্রতিটি ছবি আক্ষরিক অর্থে অস্পষ্ট করা উচিত নয়।

এটি কেবল একটি শুরু, এবং আমি সম্পূর্ণ পাশাপাশি শুটিং করার পরে আমি এই তুলনাটি আপডেট করব, তবে আপাতত, OIS-এর সাথে টেলিফোটো বাদ দিয়ে, এই ক্যামেরাগুলি একই প্রদান করে “দারুণ জিনিসগুলি সম্ভব, কিন্তু গ্যারান্টিযুক্ত নয়” দিনের বেলায় বৈশিষ্ট্য এবং “হ্যাঁ, আপনি প্রার্থনা করুন।” আরও ভাল “নাইট ফাইট”। এটি ক্ষুদ্রতম S24 এর মধ্যে সীমাবদ্ধ নয়: আমাদের Galaxy S24+ পরীক্ষা এবং আমাদের Galaxy S24 Ultra পরীক্ষা উভয়েই, আমরা এই Sony সেন্সরগুলির সাথে সমস্যাগুলি দেখতে অনেক সময় ব্যয় করেছি, যা অন্য কোনও নির্মাতার অর্ধেকও নেই স্যামসাং এর ইমেজ প্রসেসিং এর প্রেক্ষাপটে আলো/রঙের বিকৃতির সাথে সাথে ব্লার এবং এক্সপোজার ব্লারের দৃষ্টিকোণ থেকে আলোচনা করার সমস্যা।

এই সমস্যাগুলি নতুন নয় এবং কোনও মডেলে সমাধান হবে না। সুতরাং আপনি যদি আপনার পোষা প্রাণী বা প্রি-স্কুলারদের ধারাবাহিকভাবে দুর্দান্ত ফটো চান তবে আপনাকে উভয় মডেলকেই বিদায় জানাতে হবে এবং পরিবর্তে $700 পিক্সেল 8 এর দিকে তাকাতে হবে।

আপনার জন্য কোনটি সঠিক?
আপনি যদি ক্যারিয়ার ডিসকাউন্ট/ইনসেনটিভ সহ একটি ফোন কিনতে চান বা আরও টেকসই ফোন চান তবে Samsung Galaxy S24 একটি স্পষ্ট বিজয়ী। একটি দীর্ঘ আপডেট চক্র, একটি নতুন ব্যাটারি, একটি ভাল স্ক্রিন এবং 3rd-gen Snapdragon 8-এর বর্ধিত কর্মক্ষমতা একত্রিত করে, $800 ফোনটি $700 S23 এর থেকে ভাল৷ আমরা আরও কয়েকটি আপগ্রেড পছন্দ করতাম, যেমন ডিজিটাল গাড়ির কী বা স্মার্ট ট্যাগের জন্য UWB সমর্থন, তবে One UI এবং এর বৈশিষ্ট্যগুলির সম্পদ প্রায় যে কোনও জীবনধারার সাথে মানানসই হওয়া উচিত। আমরা নমনীয়ভাবে প্রতিক্রিয়া জানাতে পারি।

Samsung Galaxy S23 বিক্রি হচ্ছে, বিশেষ করে $600-এর নিচে বিক্রি হচ্ছে, দামের একটি ভগ্নাংশে একই কার্যক্ষমতার 97% অফার করতে পারে। নতুন Galaxy AI, যার উপর Samsung সম্পূর্ণ Galaxy S24 সিরিজের বিপণনের ভিত্তি করে, এছাড়াও S23-এ একটি আপডেট আসবে বলে আশা করা হচ্ছে এবং ফোনটিতে এখনও চার বছরের সিস্টেম এবং নিরাপত্তা আপডেট রয়েছে। মাসু। তাই আপনার নতুন, বর্তমান সংস্করণে আবার আপগ্রেড করার আগে, সাত বছর না হলে দীর্ঘ সময়ের জন্য সিস্টেম আপডেট পাওয়ার নিশ্চয়তা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *