Samsung Galaxy S24 Ultra ফুল রিভিউ,স্পেসিফিকেশন এবং মূল্য

আপনি যদি স্মার্টফোনের বিকাশগুলিকে আমাদের মতোই ঘনিষ্ঠভাবে অনুসরণ করেন—অ্যান্ড্রয়েড পুলিশ-এর লেখক এবং পাঠক উভয়েই—মোবাইল ডিভাইসের বর্তমান অবস্থা সম্পর্কে নিন্দুক হওয়া সহজ। হ্যাঁ, S24 সিরিজটি প্রথম নজরে এর পূর্বসূরীদের সাথে খুব মিল দেখায়, তবে এটি শুধুমাত্র গুরুত্বপূর্ণ যদি আপনি প্রতি বারো মাসে আপগ্রেড করতে চান। হ্যাঁ, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং একটি টাইটানিয়াম ফ্রেমের মতো বৈশিষ্ট্যগুলি দিনের বাজওয়ার্ডকে তাড়া করার একটি প্রচেষ্টা বলে মনে হতে পারে, কিন্তু আপনি যখন সত্যিই উন্নত হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারটির নীচে পৌঁছাতে পারেন, এমনকি সর্বশেষ হার্ডওয়্যারটিও আনন্দদায়ক বলে মনে হতে পারে। শুধু Google জিজ্ঞাসা করুন.

যাইহোক, Galaxy S24 Ultra নিয়ে স্যামসাং চরমে যাচ্ছে। এই ডিভাইসটি কয়েক বছর আগের হার্ডওয়্যার থেকে খুব বেশি আলাদা নয়, যার অর্থ 2021 বা 2022 ফোন থেকে আপগ্রেড করা ফোনগুলিও হয়তো déjà vu-এর সম্মুখীন হচ্ছে। এবং এই AI বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু গত বছরের গ্যালাক্সি S23 আল্ট্রা-তে নিয়ে যাওয়ার প্রত্যাশিত, এটি প্রশ্ন তোলে: এখানে কি সত্যিই এমন কিছু আছে যা নতুন $1,300 মূল্যের ট্যাগকে ন্যায্যতা দিতে পারে? সত্যি বলতে, আমি নিশ্চিত নই যে এটা সত্য।

Samsung Galaxy S24 Ultra
SoCQualcomm Snapdragon 8 Gen 3 for Galaxy
RAM12GB
Storage256GB, 512GB, or 1TB
Battery5,000mAh
PortsUSB-C
Operating SystemAndroid 14 with OneUI 6.1
Front camera12MP, f/2.2
Rear camera200MP, f/1.7 main; 12MP, f/2.2 ultrawide; 10MP telephoto (3x); 50MP, f/3.4 telephoto (5x)
ConnectivityUWB, NFC
Dimensions162.6 × 79.0 × 8.6mm
ColorsTitanium Black, Titanium Gray, Titanium Violet, Titanium Yellow
Display typeLTPO AMOLED, 1-120Hz
Weight233g
Charge speed45W wired, 15W wireless
IP RatingIP68
Price$1,300
StylusS Pen included
Display dimensions6.8″, 19.3:9
Display resolution3088 × 1440
Charge optionsWired, wireless, reverse charging
Cellular connectivity5G mmWave & sub-6, LTE
Wi-Fi connectivityWi-Fi 7
BluetoothBluetooth 5.3

নেটওয়ার্ক

স্যামসাং এর লেটেস্ট সুপার স্মার্টফোন প্রায় সব জায়গাতেই পাওয়া যাচ্ছে আপনি স্মার্টফোন কিনতে পারবেন। এর মধ্যে রয়েছে বেস্ট বাই, অ্যামাজন এবং স্যামসাং-এর নিজস্ব ওয়েব স্টোরের মতো খুচরা বিক্রেতা, সেইসাথে ভেরিজন এবং AT&T-এর মতো জাতীয় ক্যারিয়ার থেকে শুরু করে Google Fi-এর মতো MVNO-এর মতো প্রায় সমস্ত ওয়্যারলেস ক্যারিয়ার। মাসু হবে। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে থাকেন তবে আপনি সম্ভবত আপনার প্রিয় ইলেকট্রনিক্স দোকানে এটি খুঁজে পেতে পারেন। উপরন্তু, এটি S24 সিরিজের একমাত্র ডিভাইস যা Exynos চিপ ব্যবহার করে না।

এই বছর টাইটানিয়ামে আপগ্রেড করার জন্য অর্থ প্রদানের জন্য প্রস্তুত থাকুন। Galaxy S24 Ultra $1,300 থেকে শুরু হয় এবং আরও (অ-প্রসারণযোগ্য) সঞ্চয়স্থান অন্তর্ভুক্ত করা হলে তা বৃদ্ধি পায়। প্রি-অর্ডার সময়কালে আপনি একটি বিনামূল্যের স্টোরেজ আপগ্রেড পাবেন, কিন্তু শেষ পর্যন্ত ফোনটির 1TB মডেলের দাম $1,660। আমি যখন এই নিবন্ধটি লিখছি, 512GB Galaxy Z Fold 5 বেস্ট বাই-এ অতিরিক্ত $80-এ বিক্রি হচ্ছে, এবং আমরা আশা করছি এই বছর একই রকম বিক্রি দেখতে পাব। এই দামে, আপনার সাইরেন ভেঙে পড়া এড়ানো আগের চেয়ে কঠিন। আপনি যদি এই ফোনটি কিনতে চান তবে এখানে সেরা Galaxy S24 ডিলগুলি রয়েছে যা আপনি এখনই খুঁজে পেতে পারেন৷

ডিজাইন এবং উপস্থাপনা

আপনি যদি গত কয়েক বছরে আল্ট্রা-ব্র্যান্ডেড গ্যালাক্সি নোট প্রতিস্থাপন দেখে থাকেন—অথবা প্রায় যেকোনো 2019 গ্যালাক্সি নোট ডিভাইস—আপনি জানেন এই ফোনটি দেখতে কেমন। স্যামসাং-এর বর্তমান মোবাইল কৌশলটি পুনরাবৃত্তি এবং উন্নতির একটি বলে মনে হচ্ছে, ডিজাইন পরিবর্তন না করে প্রজন্ম থেকে প্রজন্মে ছোট পরিবর্তন করে। এটি করা একমাত্র কোম্পানি থেকে অনেক দূরে – এটি আদর্শ হয়ে উঠেছে, যদি কিছু হয় – তবে আমি এখনও মনে করি স্যামসাং তার সুরক্ষিত পদ্ধতির সাথে অনেক দূরে যেতে পারে।

যাইহোক, আমি গ্যালাক্সির সম্পূর্ণ নকশা দর্শনের সমালোচনা করার আগে, আসল উদ্ভাবন সম্পর্কে কথা বলি। পিছন থেকে, S24 আল্ট্রা তার পূর্বসূরীর সাথে কার্যত অভিন্ন দেখায় – এবং, ন্যায্যভাবে, এর পূর্বসূরীর সাথে। উপরের বাম কোণে বেশ কয়েকটি লেন্স রয়েছে, তবে অন্যথায় এটি ধাতু এবং কাচের একটি ব্লক। তবে এ বছর ডিভাইসটির ধাতব অংশে টাইটেনিয়াম রয়েছে। যাইহোক, আমি নিশ্চিত নই যে স্যামসাং এর স্মার্টফোনে এর আগে যা ব্যবহার করেছে তার থেকে এর কোন সুবিধা আছে। অ্যালুমিনিয়াম বডি সহ গত বছরের Galaxy S23 Ultra এর ওজন প্রায় সমান।

আরেকটি বড় পরিবর্তন ঘটে যখন আপনি ফোনটি ফ্লিপ করেন। হ্যাঁ, স্যামসাং অবশেষে বাঁকা কাচের সাথে তার দশক-দীর্ঘ পরীক্ষাকে ব্যর্থ বলে বিবেচনা করেছে – বা অন্তত এমন কিছু যা চালিয়ে যাওয়া হবে না। বাঁকা গ্লাস চিরতরে চলে যায়নি (আপনি এটি OnePlus 12-এর মতো ফোনে পাবেন), কিন্তু এটি স্পষ্টতই একটি ক্ষণস্থায়ী প্রবণতা হয়ে উঠেছে।

ফ্ল্যাট ডিসপ্লেটি আপনার হাতে আরামদায়কভাবে ফিট করে, তাই দুর্ঘটনাজনিত টাইপিং এড়াতে আপনাকে একটি কেসের উপর নির্ভর করতে হবে না। একইভাবে, ফোনের প্রান্তে এস পেন ব্যবহার করা অনেক সহজ হয়ে গেছে। এটি সত্যিই আকর্ষণীয় যে কেন স্যামসাং প্রাথমিকভাবে ছোট গ্যালাক্সি এস সিরিজের ফোনগুলিতে বক্ররেখা অন্তর্ভুক্ত করেনি।

আপনি যদি S23 Ultra-এর পাশে S24 Ultra রাখেন, তাহলে আপনি নিশ্চিতভাবে আরও কিছু পরিবর্তন খুঁজে পাবেন—নিচে একটি নতুন স্পিকার গ্রিল এবং নীচে একটি ফ্ল্যাটার এস পেন কভার—কিন্তু সামগ্রিকভাবে, এখানে খুব বেশি নতুন কিছু নেই। নকশা . , এমনকি যারা অনেক পুরানো ডিভাইস থেকে আপগ্রেড করছেন তাদের জন্য। ধারাবাহিকতা একটি খারাপ জিনিস নয়, কিন্তু ব্যক্তিগতভাবে আমি মনে করি স্যামসাং এর স্টাইলিং চরিত্রের অভাব আছে। আইফোনে ডায়নামিক আইল্যান্ড (née Notch) এবং পিক্সেলের ভিসারের মতো বিশাল ক্যামেরা প্যানেল স্মার্টফোনগুলিকে তাৎক্ষণিকভাবে চেনা যায়। গ্যালাক্সি এস 24 আল্ট্রা-তে প্রসারিত লেন্সের এলোমেলো জমা? খুব বেশি না.

সৌভাগ্যবশত, অনুষ্ঠানের তারকা আগের চেয়ে উজ্জ্বল হয়ে উঠছে। এই শব্দের সত্য অর্থে হয়. Samsung এর 6.8-ইঞ্চি AMOLED ডিসপ্লেতে আপনি যা আশা করবেন তার সবকিছুই রয়েছে, 1-120Hz এ 1440p প্যানেল, এখন 2600 nits পর্যন্ত। যেন পিক্সেল 8 প্রো-এর মতো অবিশ্বাস্য ডিসপ্লে সহ স্মার্টফোনগুলির সাথে প্রতিযোগিতা করার জন্য এটি যথেষ্ট নয়, S24 আল্ট্রা হল কর্নিং-এর গরিলা আর্মার ব্যবহার করা প্রথম ফোন, যা খুব বেশি ঝলকানি না ঘটিয়ে প্রতিফলন হ্রাস করতে সক্ষম। এটিও একটি স্মার্টফোন। .

এই প্রভাব পরিমাপ করা কঠিন, কিন্তু এটি সত্য। জিমে ট্রেডমিলের উপরের আলোটি এখনও আমার দিকে প্রতিফলিত হয়েছিল, তবে অন্যান্য Victus 2 গ্লাস মেশিনের তুলনায় এটি লক্ষণীয়ভাবে আরও ম্লান ছিল। বাড়ির ভিতরে বা বাইরে যাই হোক না কেন, এটি আপনার জীবনের মানকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে। আমরা আশা করি যে ভবিষ্যতে প্রায় সমস্ত স্মার্টফোন নির্মাতারা তাদের সবচেয়ে ব্যয়বহুল ফ্ল্যাগশিপে এই গ্লাসটি ব্যবহার করবে।

অন্যান্য সরঞ্জাম এবং এটি অন্তর্ভুক্ত কি

উল্লিখিত হিসাবে, এটি একটি $1,300 স্মার্টফোন, এবং তাই আমি আশা করি যে এটি একই দিনে ঘোষণা করা Galaxy A15 5G থেকে আপনি যা আশা করেন তার থেকেও বেশি ফিট এবং শেষ হবে। এই কারণেই আমি এটিকে এতটাই হতাশাজনক মনে করি যে আমার ডিভাইসের সিম ট্রেটি ফ্রেমের নিচ থেকে সামান্য প্রসারিত হয়েছে, আমার হাতে খনন করা যথেষ্ট লক্ষণীয়।

আমি বুঝতে পারি যে Samsung-স্তরের গুণমান নিয়ন্ত্রণ কঠিন হতে পারে, কিন্তু আমি অন্তত অন্য একজন পর্যালোচকের সাথে নিশ্চিত করেছি যে সিম ট্রে ফোনের সাথে ফ্লাশ নয়। এই মূল্যে, আমি মনে করি এইরকম কিছু সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং সমস্ত সম্ভাব্য ক্রেতাদের তাদের ডিভাইসগুলি আনবক্স করার সময় সাবধানে পরিদর্শন করতে উত্সাহিত করে৷ আমি আনন্দিত যে স্যামসাং এখনও একটি সিম ট্রে ব্যবহার করে-কিছু স্মার্টফোন নির্মাতারা ব্যবহারকারীদের ইকোসিস্টেমে লক করার জন্য এটিকে খাদ করার সিদ্ধান্ত নিয়েছে-কিন্তু এর মানে এই নয় যে এরকম কিছু ক্ষমাযোগ্য।

এটা দেখতে কঠিন, কিন্তু ঘনিষ্ঠভাবে দেখুন যেখানে অ্যান্টেনা লাইন আছে।

বরাবরের মতো, স্যামসাং মৌলিক বিষয়গুলি সঠিকভাবে পেতে চলেছে—অনুভূতি, স্পিকারের গুণমান এবং বোতামের অনুভূতি। আমি যতদূর বলতে পারি, এ বছর এই তিনটি বিভাগে নতুন কিছু নেই; গত বছর সবকিছু ভালো ছিল, এ বছরও ভালো। আমি এখনও মনে করি স্যামসাং স্পিকারটি সর্বোচ্চ ভলিউমে কিছুটা কঠোর শোনায়, তবে অন্যথায় এটি একটি ব্যতিক্রমী মাল্টিমিডিয়া ডিভাইস।

এস পেনের ক্ষেত্রেও তাই। যতদূর আমি বলতে পারি, স্যামসাং একটি সামান্য চাটুকার ক্যাপ ব্যতীত তার কলমে কোনও বাস্তব পরিবর্তন করেনি। এটি এখনও সহজে অপসারণ করার জন্য যথেষ্ট স্টিক আউট, কিন্তু তবুও এটি একটি চমৎকার স্পর্শ। আপনি যদি ইতিমধ্যেই এস পেন পছন্দ করেন তবে আপনি এটি এখানে পেয়ে খুশি হবেন। যদি না হয়, আপনি নিরাপদে এর অস্তিত্ব উপেক্ষা চালিয়ে যেতে পারেন।

বক্স কি আছে? আমি খুশি আপনি জিজ্ঞাসা. $1,300-এ আপনি ফোন, একটি ছোট চার্জিং তার এবং একটি সিম টুল পাবেন। আমি সবই ইকো-ফ্রেন্ডলি হওয়ার জন্য, কিন্তু যেহেতু S24 আল্ট্রা অভিজ্ঞতা থেকে সর্বাধিক সুবিধা পেতে একটি পিপিএস চার্জার প্রয়োজন, সেহেতু স্যামসাং ক্রেতাদের চেকআউটের সময় কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই একটি পিপিএস চার্জার অফার করছে। চার্জার। এটা ঘটছে না, কিন্তু এর মানে এই নয় যে আমি কোম্পানির বিরুদ্ধে অভিযোগ করা চালিয়ে যেতে পারি না।


সফ্টওয়্যার এবং কর্মক্ষমতা

এই বছরের বড় গল্প অবশ্যই গ্যালাক্সি এআই। এই প্ল্যাটফর্মটি, অন্তত প্রাথমিক সংস্করণে, দেখতে একটি হ্রদের মতো প্রশস্ত এবং একটি গর্তের মতো গভীর। এই পর্যালোচনাটি সমস্ত বৈশিষ্ট্য ব্যাখ্যা করার উদ্দেশ্যে নয়। ব্রাউজার বা অনুবাদকের সাহায্যের বর্ণনা দিতে 150 শব্দ ব্যয় করা আপনাকে সাহায্য করবে না। অনেক কোম্পানির মতো, স্যামসাং এআই-ভিত্তিক বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে পরীক্ষা-নিরীক্ষার একটি পর্যায়ে রয়েছে এবং কী আটকে আছে তা দেখার জন্য অনেকগুলি ধারণা নিক্ষেপ করছে৷

এবং এখনও পর্যন্ত, এই টুলটি Google যা কাজ করছে তার সবচেয়ে কাছের এবং সর্বোত্তম ব্যবহারের ক্ষেত্রে সক্ষম বলে মনে হচ্ছে। উদাহরণস্বরূপ, সার্কেল টু সার্চ Google ব্র্যান্ডেড এবং এটি ইতিমধ্যেই Pixel 8 এবং 8 Pro-তে উপলব্ধ (যদিও সম্পূর্ণরূপে AI অ্যাপ হিসেবে ব্র্যান্ডেড নয়)। সার্কেল টু সার্চ একটি নতুন ধারণা নয়। ফলাফলগুলি লেন্সের মতো দেখতে এবং অনুভূত হয় এবং এমনকি আপনার স্ক্রিনে যা আছে তা অনুসন্ধান করা একটি পুরানো টুল যা Google Now on Tap নামে পরিচিত, Google এর অংশ৷ যা ছিল তা আমরা সরাসরি ব্যবহার করি।

তবে এই মৌলিক অবস্থায়ও এটি আগের দুটি সংস্করণের চেয়ে ভালো। এটা সত্য যে অঙ্গভঙ্গি বারে ট্যাপ করা এবং ধরে রাখা ক্লান্তিকর, কিন্তু একবার এটি সক্রিয় হয়ে গেলে, নির্দিষ্ট পাঠ্য বা ঠিকানাগুলি অনুসন্ধান করা একটি হাওয়া হয়ে যায়। আমি ইমেজ থেকে টেক্সট অনুসন্ধান আরো ছবি দেখাতে হবে না. উদাহরণস্বরূপ, এমনকি যদি আপনি বার্বি পুতুলের একটি পোস্টারকে বৃত্তাকার করেন, আপনাকে উইকিপিডিয়া পৃষ্ঠা অ্যাক্সেস করার জন্য একটি নতুন অনুসন্ধান খুলতে হবে। পেশী মেমরি বন্ধ পরেন হিসাবে এটি একটি সত্যিই দরকারী বৈশিষ্ট্য হতে প্রমাণিত.যাইহোক, এখানে যা আছে তার অনেকগুলি দুটি বিভাগের মধ্যে একটির মধ্যে পড়ে: হয় আমি এটিকে মাঝে মাঝে ব্যবহার করার কল্পনা করতে পারি (লাইভ অনুবাদ, অনুবাদক) বা কখনও (পৃষ্ঠা দেখার সহকারী, চ্যাট সহকারী)। তাদের মধ্যে অনেকগুলি এমনকি স্যামসাংয়ের নিজস্ব অ্যাপগুলিতে সীমাবদ্ধ, এবং যখন আমি এটি দরকারী বলে মনে করি, এর অর্থ এই নয় যে আমি সেগুলি ব্যবহার করার সম্ভাবনা বেশি। উদাহরণস্বরূপ, আমি স্যামসাং কীবোর্ড দাঁড়াতে পারি না, যা কার্যত গ্যারান্টি দেয় যে আমি ইনস্টলেশনের কয়েক ঘন্টার বেশি টাইপিং সহকারী ব্যবহার করব না।এটি নোট অ্যাসিস্টের মতো জিনিসগুলি ছেড়ে দেয়, যা হাতের লেখা সোজা করতে পারে বা এমনকি এটিকে পাঠ্যে রূপান্তর করতে পারে। এটি বেশ ভাল কাজ করে – আমার চিকেন স্ক্র্যাচ সনাক্ত করার চেষ্টা করার সময় কয়েকটি বানান ত্রুটি বাদে – তবে এটি কি এআই-চালিত বলে বিজ্ঞাপন দেওয়ার দরকার আছে? তাছাড়া, স্যামসাং যদি গ্যালাক্সি এআই-এর জন্য একটি মাসিক সাবস্ক্রিপশনকে মূল্য দেয়, আপনি কি মাত্র কয়েক বছরের মধ্যে এটির জন্য অর্থ প্রদান করবেন? এই সমস্ত সরঞ্জামের দামের চেয়েও বেশি মূল্যবান তা প্রমাণ করার জন্য সংস্থাটির এখনও দীর্ঘ, দীর্ঘ পথ যেতে হবে।অন্যথায়, One UI 6.1 এখনও একটি ভাল অভিজ্ঞতা, যদিও আমি এখানে সম্পূর্ণ স্বাচ্ছন্দ্য বোধ করিনি। সত্য যে স্যামসাং একটি উল্লম্ব অ্যাপ ড্রয়ার প্রকাশ করতে অস্বীকার করেছে তা একটি অপরাধের চেয়ে কম নয় এবং না, গুড লক পরিবর্তন গণনা করা হয় না। নতুন সর্বদা-অন ডিসপ্লেটি চমৎকার, কিন্তু লক স্ক্রিনে উইজেটগুলি আমাদের পছন্দ মতো উপযোগী বা অসংখ্য নয়৷ এবং অনুপস্থিত ক্লাউড ব্যাকআপ সেটিংস থেকে শুরু করে এলোমেলো লক স্ক্রিন ব্যাকগ্রাউন্ড পরিবর্তিত হয়ে যখন আমি আমার অভিজ্ঞতা কাস্টমাইজ করি, তখন সবকিছুই একটু বাজি এবং একটু অসমাপ্ত মনে হয়৷ এই অভিজ্ঞতা আমি Google থেকে অভ্যস্ত; স্যামসাং, এত কিছু না।আমি সাধারণ পর্যবেক্ষণ ছাড়া পারফরম্যান্স সম্পর্কে খুব বেশি কিছু বলতে পারি না যে কোয়ালকম আবার স্ন্যাপড্রাগন 8 জেন 3 এর সাথে এগিয়ে রয়েছে। এতে বোঝা যায়: পারফরম্যান্সের দিক থেকে, এটি তার পূর্বসূরি থেকে আলাদা নয়। আমি আরও মনে করি যে ফোন ব্যবহার করার প্রথম সপ্তাহে আমি এটিকে কেবল দুই বা তিনবার উষ্ণ অনুভব করেছি।

ক্যামেরা

আমি এটা সহজ রাখা. স্যামসাং এখনও উজ্জ্বল আলোর পরিস্থিতিতেও তার ফ্ল্যাগশিপ ক্যামেরায় বিষয় আন্দোলন এবং শাটার গতির সমস্যা সমাধান করেনি। যদিও আপনি এই ফোনটি দিয়ে দুর্দান্ত ফটো তুলতে পারেন, এটি ঠিক ততটাই সম্ভব যে আপনি ঘাম না ভেঙে আপনার নিকটতম প্রতিযোগীরা ক্যাপচার করা মুহূর্তগুলি ক্যাপচার করতে পারবেন না। আমি নিশ্চিত নই যে একটি অবিশ্বস্ত ক্যামেরা একটি নিকৃষ্ট ক্যামেরার মতো খারাপ, তবে এটি খুব বেশি দূরে নয়৷ ল্যান্ডস্কেপ, সূর্যাস্ত, আশেপাশে ছোট হাঁটা – Galaxy S24 Ultra এগুলি সবই পরিচালনা করতে পারে৷ আপনার কি শিশু, পোষা প্রাণী বা অন্য কিছু আছে যে চলে?

আসলে, একটি ছবি রয়েছে যা আপনাকে এই ক্যামেরা সিস্টেম সম্পর্কে আপনার যা জানা দরকার তা বলে দেয়। এআই ক্ষমতা, একাধিক লেন্স, নতুন পিক্সেল বিনিং পদ্ধতি এবং সমস্ত কিছু ছাড়াও, এই ছবিটি সূর্যাস্তের প্রায় দেড় ঘন্টা আগে ধারণ করা হয়েছিল। . এটি এমন একটি বাস যা ট্র্যাফিক লাইটে থামার জন্য ধীর হয়ে যায়, প্রতি ঘন্টায় 10 মাইলের বেশি গতিতে যায় না এবং ব্রেক করার সময় প্রায় অবশ্যই ধীর হয়ে যায়। বাসটা ঝাপসা।

এটি একটি কঠিন শট নয়, তবে Galaxy S24 Ultra যে এটি ক্যাপচার করতে পারেনি তা সবই বলে দেয়। আমাকে ভুল করবেন না, আমি এই ফোনটি দিয়ে দুর্দান্ত ছবি তুলেছি, এমনকি চলন্ত বস্তুরও। এই ক্যামেরার অনির্দেশ্যতা এবং অসামঞ্জস্যতা এটিকে এত খারাপ করে তোলে। পিক্সেল 8 প্রো বা আইফোন 15 প্রো ম্যাক্সের সাথে আপনার তোলা ছবিগুলির চেয়ে এই লেন্সের মাধ্যমে তোলা ফটোগুলি যদি আপনি ভাল পছন্দ করেন তবে আপনার ফোনটি যদি গতি, নির্ভুলতা এবং কর্মক্ষমতার পরিপ্রেক্ষিতে উপলক্ষ্যে উঠতে পারে তবে কী ভাল? সমান পর্যন্ত? কোন অর্থ? একটি পরিষ্কার ছবি সত্যিই গুরুত্বপূর্ণ?

আর কিছু না বলে, এখানে 200MP f/1.7 প্রধান লেন্সের সাথে নেওয়া কিছু উদাহরণ রয়েছে। এর বেশিরভাগই নিজের জন্য কথা বলে।

আমি মনে করি এই পরীক্ষায় বড় প্রশ্ন হল নতুন 50MP f/3.4 5x জুম পেরিস্কোপ লেন্স গত বছর প্রকাশিত 10MP f/4.9 10x জুম লেন্সের সাথে তুলনা করে। কাগজে কলমে এই পরিবর্তনের প্রতি আমার তেমন আপত্তি নেই যতটা আমি অনলাইনে দেখেছি। 10x জুম ভাল শোনাচ্ছে, কিন্তু বাস্তবে এটি প্রায়শই আপনাকে আমার পছন্দের চেয়ে আপনার বিষয়ের কাছাকাছি নিয়ে যায়। স্যামসাং যদি একই রকম 10x গুণমান অর্জন করতে পারে এবং 5x এর পরে সবকিছুর জন্য ডিজিটাল জুমের উপর নির্ভর করতে পারে, তবে এটি দীর্ঘমেয়াদে আরও কার্যকর হতে পারে।

তাহলে কি স্যামসাং এটা করেছে? হ্যা এবং না. যদিও আমি ব্যক্তিগতভাবে একটি 5x জুম লেন্স পছন্দ করি যাতে একটি 3x জুম লেন্স দিয়ে 5x ছবি তোলা না হয়, আমি যে 10x জুম নিয়েছি (আবারও, দিনের আলোতে বাইরে) তার সাথে তুলনা করার জন্য সেরা উদাহরণ, যদি আপনি পিক্সেল পিকিং এড়ান। যাইহোক, বেশ কয়েকটি উদাহরণ হার্ডওয়্যার থেকে সফ্টওয়্যার সমাধানে স্পষ্ট রূপান্তরকে চিত্রিত করে। প্রায়শই যেমন হয়, সেরা ফটো এডিটিং একটি ডেডিকেটেড লেন্স ছাড়া অসম্ভব। আপনার 100x জুম ফটোগুলি কীভাবে দেখাবে তার উপর এটির একটি বড় প্রভাব রয়েছে, যদিও আপনি কী পছন্দ করবেন তা আপনাকে সিদ্ধান্ত নিতে হবে।

স্যামসাং-এর রাতের ফটোগ্রাফি ক্ষমতা, নাইটগ্রাফি, মোটামুটি নির্ভরযোগ্য থাকে যতক্ষণ না আপনি আপনার ফটোতে খুব বেশি নড়াচড়া এড়ান। কিছু ক্ষেত্রে, আমি স্যামসাং-এর অটো নাইট মোড সক্ষম ছাড়াই ফটো পছন্দ করি, কারণ ফোনটি ডিফল্টরূপে কম আলোতে বহিরঙ্গন দৃশ্যগুলিকে অতিরিক্ত এক্সপোজ করে। এটি শুধুমাত্র Galaxy S24 Ultra এর সমস্যা নয়, তবুও এটি একটি সমস্যা। এবং আমি মনে করি না যে আল্ট্রা-ওয়াইড বা সেলফি ক্যামেরাগুলি Galaxy S23 আল্ট্রার চেয়ে ভাল, তবে আপনি এখনও এই পরীক্ষায় কয়েকটি উদাহরণ পাবেন।

ক্যামেরা হল এমন একটি ক্ষেত্র যেখানে স্যামসাংকে অগ্রগতি করতে হবে, হার্ডওয়্যারটিকে যথাসম্ভব স্থিতাবস্থার কাছাকাছি রাখার সিদ্ধান্ত নির্বিশেষে। কিন্তু S23 সিরিজের কিছু ত্রুটি পূরণ করার পরিবর্তে, এই ক্যামেরা লাইনের প্রায় সবকিছুই হার্ডওয়্যারের দৃষ্টিকোণ থেকে অপরিবর্তিত। হ্যাঁ, আপনি প্রচুর AI-কেন্দ্রিক ক্যামেরা টুলস পাবেন—তাত্ক্ষণিক স্লো মোশন, এডিটিং সাজেশন এবং আরও অনেক কিছু—কিন্তু গ্যালাক্সি S24 আল্ট্রা শুধুমাত্র বিশুদ্ধ পারফরম্যান্সের ক্ষেত্রে প্রতিযোগিতার তুলনায় উল্লেখযোগ্যভাবে পিছিয়ে থাকার বিষয়টি বিবেচনা করেও কি এটি গুরুত্বপূর্ণ?

ব্যাটারি লাইফ এবং চার্জিং গতি

হয়ত আমি আমার স্মার্টফোনের সাথে নম্র আচরণ করছি, কিন্তু নিয়মিত ব্যবহারের প্রথম সপ্তাহে এটি বন্ধ করার কাছাকাছি যেতে আমার সমস্যা হয়েছিল৷ আমার ব্যস্ততম দিনগুলিতে, ব্যাটারি কখনই 30% এর নিচে নেমে যায়নি, আমি ডিভাইসে যাই করি না কেন . আমি ওয়াইফাই-এর সাথে সংযুক্ত থাকাকালীন বেশিরভাগ অ্যাপের সাথে খেলার দিনে প্রায় 7 ঘন্টা স্ক্রীন টাইম পেয়েছি। যে দিনগুলিতে আমি প্রাথমিকভাবে মোবাইল ডেটা ব্যবহার করতাম এবং প্রচুর ফটো এবং ভিডিও তুলতাম, তখন এটি প্রায় 4 ঘন্টা ছিল।

যে কোনো ক্ষেত্রে, এই সংখ্যা মহান. বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য, Galaxy S24 Ultra একটি স্মার্টফোন যা সম্ভবত কয়েক দিন স্থায়ী হবে। এটা ভালো. কারণ স্যামসাং সিদ্ধান্ত নিয়েছে আরও এক বছর চার্জিং গতিতে মনোযোগ না দেওয়ার। হার্ডওয়্যারের পূর্ববর্তী প্রজন্মের মতো, S24 আল্ট্রা সমর্থিত পিপিএস চার্জারগুলির (আলাদাভাবে বিক্রি) মাধ্যমে 45W দ্রুত চার্জিং সমর্থন করে। চার্জ করার গতি কমে যাওয়ার আগে এটি প্রায় 30 মিনিটের জন্য 50% পর্যন্ত শক্তি সরবরাহ করতে পারে।

এটি একটি সন্ধ্যায় বাইরে যাওয়ার জন্য যথেষ্ট ভাল, তবে OnePlus 12 এর মতো ডিভাইসগুলিতে বৈপ্লবিক চার্জিং গতি পাওয়া যায় না, যা আমি মনে করি লজ্জাজনক। হ্যাঁ, দ্রুত চার্জ করার সময়গুলির জন্য ট্রেডঅফ রয়েছে, তবে আমি আমার Galaxy S24 আল্ট্রাকে আরও দ্রুত চার্জ করার ক্ষমতা পছন্দ করি। আপনি যদি প্রতিদিন আপনার OnePlus স্মার্টফোন চালান, তাহলে রাতে এটি প্লাগ ইন করার কথা ভাববেন না। সত্যি কথা বলতে কি, এই ধরনের স্বাধীনতা আপনার ডিভাইস ব্যবহার করার পদ্ধতিকে আমূল পরিবর্তন করতে পারে। দুর্ভাগ্যবশত, এটি Samsung হার্ডওয়্যারের ক্ষেত্রে নয়।

প্রতিযোগিতা

মোবাইলের বাজার এতটাই সংকুচিত হয়েছে যে, কিছু ব্যতিক্রম বাদে, প্রায় প্রতিটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনই স্যামসাং-এর সর্বশেষ ফ্যাবলেটের প্রতিযোগী হিসেবে বিবেচিত হতে পারে। যাইহোক, আপনি যদি অন্তর্নির্মিত কলম সহ এমন শক্তিশালী ডিভাইসগুলি খুঁজছেন তবে আপনি খালি হাতে থাকবেন। একটি কোম্পানির উত্পাদনশীলতার সরঞ্জামগুলিতে ফোকাস করার চেষ্টা করার পরিবর্তে, আসুন সামগ্রিক অভিজ্ঞতার উপর ফোকাস করা যাক: আপনি কল্পনা করতে পারেন এমন সমস্ত AI সরঞ্জামগুলির সাথে মিলিত একটি বড় পর্দা৷

এখানে সুস্পষ্ট উত্তর হল পিক্সেল 8 প্রো। ডিসপ্লেটি প্রায় ততটাই বড় এবং উজ্জ্বল, এর বৃত্তাকার কোণগুলির জন্য ডিজাইনটি একটু বেশি পরিচালনাযোগ্য এবং গতি পরিচালনা করার ক্ষেত্রে ক্যামেরাটি অনেক বেশি অনুমানযোগ্য। আপনি একই সাত বছরের অপারেটিং সিস্টেম সমর্থন পান, দীর্ঘায়ু নিশ্চিত করে, Google-এর AI ক্ষমতাগুলি উল্লেখ না করে, যা কোম্পানিটি চালু হওয়ার পর থেকে মাসগুলিতে বিকাশ অব্যাহত রেখেছে।

অবশ্যই, এটি একটি নিখুঁত তুলনা নয়, এমনকি এস পেনকে বিবেচনা না করেও। Google এর লঞ্চার সহজ, কিন্তু কিছু ব্যবহারকারী এটিকে খুব মৌলিক এবং সীমিত মনে করতে পারে। পারফরম্যান্স সমতুল্য নয় (বিদ্রূপাত্মকভাবে এক্সিনোস ফাউন্ডেশন-চালিত টেনসর চিপগুলির জন্য ধন্যবাদ), তবে এটি এখনও ঘাম না ভেঙে পুরানো পিক্সেলগুলিকে ছাড়িয়ে যেতে পরিচালনা করে। এবং $300 ছাড়ের সাথে, আপনি Samsung এর কাছ থেকে গড় বাচ্চাদের দামে Google-এর সেরা ফোন পাবেন৷

খাঁটি পারফরম্যান্সের ক্ষেত্রে, OnePlus 12 আরেকটি ব্যতিক্রমী পছন্দ। আমাদের পরীক্ষার রিপোর্টে দেখানো হয়েছে, এটি সমস্ত কৃত্রিম বুদ্ধিমত্তার সরঞ্জাম ব্যবহার করে না এবং এইভাবে একটি অপ্টিমাইজড স্মার্টফোন অভিজ্ঞতা প্রদান করে। একটি বিশাল ব্যাটারি, আপনার পছন্দের সমস্ত বাঁকা প্রান্ত সহ একটি বড় ডিসপ্লে এবং সবুজ মডেলে একটি প্রাণবন্ত মার্বেল প্যাটার্ন ফোনটিকে প্রতিযোগিতা থেকে আলাদা হতে সাহায্য করে৷ ক্যামেরাটিও খুব খারাপ নয়, এবং হ্যাসেলব্লাডের রঙ প্রযুক্তির জন্য ধন্যবাদ, এটি বেশ কিছু চিত্তাকর্ষক চিত্র তৈরি করে।

এটা কিনতে হবে?

এই মুহুর্তে, আপনি সম্ভবত জানেন যে Samsung এর Android ভেরিয়েন্ট আপনার জন্য সঠিক কিনা। প্ল্যাটফর্মটির একটি ইউজার ইন্টারফেস রয়েছে যা এর ইকোসিস্টেমে অনেক ব্যবহারকারীকে ধরে রাখতে যথেষ্ট অনন্য। যদিও স্যামসাং মাইক্রোএসডি কার্ড স্লট এবং হেডফোন জ্যাকের মতো উপাদানগুলি সরিয়ে দিয়েছে সাইটটিকে আরও মূলধারার ক্রেতার দিকে লক্ষ্য করার জন্য, আপনি জানেন পরবর্তী কী: সিম ট্রে, তবে বেশিরভাগই একটি ব্যবহারকারী ইন্টারফেস৷ এটি একটি পাওয়ার ব্যবহারকারীর স্বপ্নের মতো। তবুও, এস পেন যোগ করুন এবং আপনার কাছে কিছু অ্যান্ড্রয়েড ভক্তদের জন্য একটি কঠিন, ত্রুটিপূর্ণ প্যাকেজ আছে।

কিন্তু $1,300 এর প্রারম্ভিক মূল্যে, এটির সস্তা প্রতিযোগীদের মতো একটি শক্তিশালী সুপারিশ অর্জন করতে এটিকে পরিপূর্ণতা থেকে কিছুটা কম পড়তে হবে, এবং আমি মনে করি না যে এটি সেখানে আছে। ক্যামেরার পারফরম্যান্স খুবই অসংলগ্ন, এআই ফিচারগুলো একদম ঠিক মনে হচ্ছে না, এমনকি এই বছরের ফিট এবং ফিনিশও কিছুটা খারাপ লাগছে। একটি সুন্দর ডিজাইন যোগ করুন যা গত বছরের Google Pixel 8 Pro এর মত আমার মনোযোগ আকর্ষণ করেনি এবং আপনার কাছে বেশ কিছু চমৎকার জিনিস আছে। Galaxy S24 Ultra হল এমন একটি ফোন যা অনেক লোক পছন্দ করবে, কিন্তু আমরা অন্তত দুইটি তারা ছাড়া কাউকে এটি সুপারিশ করব না।

One thought on “Samsung Galaxy S24 Ultra ফুল রিভিউ,স্পেসিফিকেশন এবং মূল্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *