টিপস

ফ্রীতে মোবাইল ফোনের RAM বাড়িয়ে নিন!

মোবাইল ফোনের স্পীড কমে যাচ্ছে বা কোনো মালটিটাসকিং করলে ফোন আরো স্লো কাজ করছে? যদি এই সমস্ত সমস্যা দেখা দেয় তবে আপনি আপনার স্মার্টফোনের RAM বারাতে পারেন। একটু অদ্ভুত লাগছে? আপনি হয়তো আপনার কম্পিউটারের RAM বাড়ানোর কথা শুনেছেন। তবে আপনি আপনার স্মার্টফোনের র‍্যামও বাড়াতে পারেন। চলুন যানা যাক RAM বারাতে কি কি করতে হবে।

RAM বাড়ানোর জন্য আপনাকে চারটি জিনিস করতে হবে:

● 4GB বা তার বেশি স্টোরেজ সহ SD কার্ড।
● রুট করা মোবাইল ফোন বা ট্যাবলেট।
● SD কার্ড রিডার।
● উইন্ডোজ কম্পিউটার।

SD কার্ড পার্টিশন করে RAM বাড়ানো:

প্রথমে আপনার কম্পিউটারে মিনি টুল পার্টিশন সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করুন। তারপর একটি SD কার্ড রিডারের মাধ্যমে আপনার কম্পিউটারে SD কার্ডটি সংযুক্ত করুন৷

● এখন আপনার কম্পিউটারে Minitool পার্টিশনটি খুলুন, SD Card অপশনে যান এবং ইরেজ অপশনে ক্লিক করুন। এটি SD কার্ডের সমস্ত ডেটা মুছে ফেলবে এবং ফর্ম্যাট করবে৷ অনুগ্রহ করে প্রথমে আপনার সমস্ত ডেটা ব্যাক আপ করুন।

● ফরম্যাট করার পরে, SD কার্ডে রাইট ক্লিক করুন এবং make option নির্বাচন করুন৷ প্রদর্শিত ডায়ালগ বক্সে, পার্টিশন বিকল্প হিসাবে “primary” নির্বাচন করুন। এছাড়াও, আপনার SD কার্ড 4GB-এর কম হলে ফাইল সিস্টেম হিসাবে “Fat” নির্বাচন করুন এবং আপনার SD কার্ড 4GB-এর থেকে বড় হলে “Fat32” নির্বাচন করুন৷

● পরবর্তী পার্টিশনের জন্য কমপক্ষে 512 MB জায়গা ছেড়ে দিন। তারপর “done” এ ক্লিক করুন। আবার Unallocated space এ যান এবং “Create” অপশনটি নির্বাচন করুন। primary নির্বাচন করুন। ext2, ext3 বা ext4 ফাইল সিস্টেম সিলেক্ট করুন।

● Apply changes ক্লিক করুন৷ এই পুরো প্রক্রিয়াটি কিছু সময় নেয়। তারপর SD কার্ডটি পার্টিশন করা হবে। তারপর Play Store থেকে link2sd অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে আপনার ফোনে ইনস্টল করুন।

● আপনি যখন প্রথমবার অ্যাপটি খুলবেন, তখন আপনাকে রুট পরমিশনে এর জন্য জিজ্ঞাসা করা হবে। তারপর file system এ যান এবং file system বিকল্পটি নির্বাচন করুন।

● তারপর বিভিন্ন অ্যাপকে তাদের আকার অনুযায়ী সাজান এবং লিঙ্ক করা শুরু করুন।

যেহেতু স্মার্টফোনগুলি RAM বাড়ানোর জন্য হার্ডওয়্যার ব্যবহার করতে পারে না, এই পদ্ধতিটি খুবই সহজ এবং যে কেউ এটি করতে পারে।

এই পদ্ধতি ছাড়াও, আপনি অন্য দুটি পদ্ধতি ব্যবহার করতে পারেন। আপনি যদি এটি সম্পর্কে আরও জানতে চান তবে অনুগ্রহ করে কমেন্ট বক্সে এটি উল্লেখ করুন।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button